লামায় এবার সিএইচসিপির করোনা পজিটিভ

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

বান্দরবানের লামায় কমিউনিটি ক্লিনিকে দায়িত্বরত এক সিএইচসিপি’র করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে উপজেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৬ জনে।
মঙ্গলবার (১৯ মে) মঙ্গলবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক মোহাম্মদ রোবীন।
তিনি বলেন, গত ১০ মে উপজেলার সরই ইউনিয়নের বাইঘার দোকান কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারের (সিএইসিপি) প্রচণ্ড জ্বর ও মাথা ব্যথা হয়। পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হকের পরামর্শে তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা পজিটিভ আসে।
জানা গেছে, রিপোর্ট পজিটিভ হলেও বর্তমানে তিনি সুস্থ আছেন। ১৪ দিন পর পরীক্ষার জন্য আবারও তার নমুনা সংগ্রহ করা হবে। এর আগে কোন ধরনের উপসর্গ ছাড়াই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক ও আয়া মততাজ বেগমের করোনা নমুনা পরীক্ষায় পজিটিভ আসে। বর্তমানে তারা হোম কোয়ারেন্টাইনে আছেন।
ইতিমধ্যে লামা সদর ইউনিয়নের মেরাখোলা মুসলিম পাড়ায় আক্রান্ত রাশেদা বেগম ২৩ দিন আইসোলেশনে থাকার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেন গেছেন এবং ফাঁসিয়াখালী ইউনিয়নের গয়ালমারা এলাকায় আক্রান্ত দুই জনের দ্বিতীয় নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ আসে বলে জানান স্বাস্থ্য পরিদর্শক মো. নাজিম উদ্দিন।
এ বিষযে লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-এ- জান্নাত রুমি বলেন, করোনা সংক্রমণ এড়াতে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার আবুল বশরকে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

%d bloggers like this: