দেশে করোনায় প্রাণ হারালো আরো ৪৫, শনাক্ত ৪০১৪

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরো ৪৫ জন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। আর নতুন শনাক্ত হয়েছে চার হাজার ১৪ জনকে। মৃত্যুর দিক থেকে মোট মৃত্যুর সংখ্যা এক হাজার ৭৮৩ জন। অপরদিকে শনাক্তের দিক থেকে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৪১ হাজার ৮০১ জনে। এছাড়া একই দিনে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩ জন। এ নিয়ে সুস্থ হয়েছেন মোট ৫৭ হাজার ৭৮০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৭৫ শতাংশ।
রোববার (২৯ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এই তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ৬৫টি ল্যাবে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ হাজার ৪১৩টি নমুনা সংগ্রহ করা হয়। আগের সংগ্রহ করাসহ মোট পরীক্ষা করা হয় ১৭ হাজার ৮৩৭টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো সাত লাখ ৪৮ হাজার ৩৪টি। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ২৭ শতাংশ।
ডা. নাসিমা সুলতানা বলেন, মারা যাওয়া ৪৫ জনের মধ্যে ৩০ জন হাসপাতালে এবং ১৪ জন বাসায় মারা গেছেন। এছাড়া হাসপাতালে আনার পর ১ জনকে মৃত ঘোষণা করা হয়। তাদের মধ্যে ২২ জন ঢাকা বিভাগের, ১০ জন চট্টগ্রাম বিভাগের, ১ জন রাজশাহী বিভাগের, ৩ জন সিলেট বিভাগের, ৫ জন খুলনা বিভাগের,৩ জন বরিশাল বিভাগের ও ময়মনসিংহ বিভাগের ১ জন রয়েছেন।

Leave a Reply

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

%d bloggers like this: