নাইক্ষ্যংছড়িতে পাহাড়ী ঢল: ৩ শতাধিক বাড়ি নিমজ্জিত

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

টানা বর্ষণ ও পাহাড়ী ঢলে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে পাঁচ গ্রামের তিন শতাধিক বসতবাড়ি পানিতে তলিয়ে গেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাত থেকে বুধবার পর্যন্ত টানা বর্ষণের ফলে উপজেলার দক্ষিণ বাইশারী, দক্ষিণ নারিচ বুনিয়া, পশ্চিম বাইশারী, গুদাম পাড়া, মধ্যম বাইশারী,করলিয়ামুরা, উত্তর বাইশারীর অধিকাংশ বাড়িঘর পানিতে তলিয়ে গেছে।
বসতবাড়িতে পানি ওঠার ফলে গৃহপালিত প্রাণিসহ আসবাবপত্র ও প্রয়োজনীয় জিনিসপত্র অন্যত্র সরিয়ে নিচ্ছে বাসিন্দরা।
এছাড়া টানা বর্ষণে বাইশারী-ঈদগাঁও সড়ক, বাইশারী-গর্জনিয়া সড়ক পানিতে তলিয়ে গেছে। বাজারের রাস্তাঘাট, দোকানপাট, বাইশারী ইসলামি আদর্শ বালিকা দাখিল মাদ্রাসা, নারিচবুনিয়া দাখিল মাদ্রাসা, শাহ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা, উন্নয়ন বোর্ডের পাড়াকেন্দ্র পানিতে আংশিক তলিয়ে গেছে।
তলিয়ে যাওয়া এলাকার মানুষকে আশ্রয় দিতে ইতোমধ্যে চারটি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয়নকেন্দ্র খোলা হয়েছে। তাদের জন্য শুকনো খাবারেরও ব্যবস্থা করা হয়েছে।
বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানি জানান, পাঁচটি প্রাথমিক বিদ্যালয়ে চার শতাধিক মানুষের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে।
বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) লিয়াকত আলী জানান, পুলিশের একটি দল বন্যাকবলিত এলাকায় উদ্ধার কার্যক্রমে রয়েছে।
এদিকে জেলার লামা উপজেলার কুমারী ব্রিজের পাটাতন খুলে সড়ক থেকে সরে গেছে। ফলে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোনো সময় বন্ধ হয়ে যেতে পারে জেলার সাথে লামার সড়ক যোগাযোগ ব্যবস্থা।

Leave a Reply

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

%d bloggers like this: