নাইক্ষ্যংছড়ির বাইশারীতে ভি,জি,ডি চাল সহ ১ জন আঠক

আমিনুল ইসলাম,
নাইক্ষ্যংছড়ি::

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নে ১৫ বস্তা ভিজিডি” চাল সহ ১ ব্যক্তিকে আটক করে পুলিশের নিকট সোপর্দ করেছে জনতা ।১৫ ই জুন সোমবার দুপুর ১ টার দিকে বাইশারী বাজার সংলগ্ন ষ্টীল ব্রীজের পুর্ব পাশ্বে ।
আটক ব্যক্তি ইউনিয়নের হলুদিয়াশিয়া গ্রামের বাসিন্দা মৃত তজিমুদ্দিনের পুত্র মোঃ কালু (৬৫) প্রকাশ কালু হাজি।
প্রত্যক্ষদর্শীরা জানান দুপুর ১টার দিকে স্থানীয় একটি টম টম গাড়ীতে করে সরকারী চাউল নিয়ে বাইশারী বাজার হয়ে ঈদগড় সড়কের দিকে যাচ্ছিল। ঐ সময় জনতার সন্দেহ হলে স্থানীয় ইউপি সদস্য নুরুল আজিম সহ ১৫ বস্তা চাউল, টমটম গাড়ী , ড্রাইভার লিয়াকত আলী ও চাউলের মালিক মোঃ কালু কে আটক করে বাইশারী তদন্ত কেন্দ্রের পুলিশের নিকট হস্তান্তর করেন।
চাউল সহ আটক ব্যক্তি মোঃ কালু জানান তিনি চাউল গুলু ভিজিডি কার্ডধারী মহিলাদের নিকট হইতে বস্তা প্রতি ১০০০ টাকা করে ক্রয় করেন।
বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মোঃ লিয়াকত আলী জানান ঘটনাটি শুনে সাথে সাথে এস আই মাইনুদ্দিন ও এ এস আই ওমর ফারুক কে ঘটনাস্থলে পাঠানো হয়েছে এবং চাউল সহ ঐ ব্যক্তিকে তদন্তকেন্দ্রে নিয়ে আসা হয়েছে। তিনি আরো জানান বিষয়টি নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ও উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে এবং চাউল গুলু কিভাবে এনেছে তদন্ত চলছে।
বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি বলেন তিনি বিষয়টি শুনার সাথে সাথে ঘটনাস্থল এ আসেন। চাউল গুলু ও উক্ত ব্যক্তি কে পুলিশ হেফাজতে নিয়ে আসেন। চেয়ারম্যান আলম আরো জানান সকল ভিজিড়ি কার্ডধারী মহিলাদের সভাসমাবেশের মাধ্যমে চাউল বিক্রি নিষেধ করেছেন। তারপর ও এসব ঘটনায় তিনি উদ্বিগ্ন। বিষয়টি ইউ এন ও মহোদয়কে অবগত করেছেন।
এদিকে ভিজিড়ির কার্ডধারী সকল মহিলাদের জিজ্ঞাসাবাদে জানা যায় তারা নিজেদের প্রয়োজনে চাউল গুলু বিক্রয় করেছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি জানান সরকারী চাউল ক্রয় বিক্রয় অপরাধ। অবশ্যই তদন্ত পুর্বক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

%d bloggers like this: