খালেদা জিয়া বিদেশ যেতে চাচ্ছেন না

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ। চিকিৎসকরা বলছেন তার উন্নত চিকিৎসা দরকার। পরিবারও ক্রমাগত দাবি জানিয়ে আসছে তাকে বিদেশ যেতে দেয়া হোক। বিএনপির নেতারাও একই দাবি জানিয়ে আসছেন। কিন্তু খালেদা জিয়া কী চান তা জানা সম্ভব হচ্ছে না। কারণ তিনি মুক্তি পাবার পর কোনো শব্দ করেননি। মিডিয়া অনেক চেষ্টা করেও ব্যর্থ হয়েছে।
২৫ মাসের কারাবাসের মধ্যে একবছর খালেদা জিয়া চিকিৎসাধীন ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে। গত ২৫শে মার্চ স্বাস্থ্যগত কারণে তাকে শর্ত সাপেক্ষে ৬ মাসের জন্য মুক্তি দেয়া হয়।
তখন অবশ্য দু’টি শর্ত ছিল। এক. নিজের বাসায় থাকতে হবে। দুই. বিদেশ যেতে পারবেন না। এই শর্ত দু’টি তিনি অক্ষরে অক্ষরে পালন করেছেন। বিদেশ যাওয়া নিয়ে বিভিন্ন সময় মিডিয়ায় খবর হয়েছে। কখনো পরিবার সূত্রে। আবার কখনো দলীয় নেতাদের আভাস ইঙ্গিতে। কিন্তু খালেদা জিয়ার কাছ থেকে কোনো বক্তব্য না আসায় সবকিছু জল্পনার মধ্যেই থেকে গেছে।
তবে সর্বশেষ একাধিক সূত্রে জানা গেছে, খালেদা জিয়া তার ঘনিষ্ঠজনদের বলেছেন তিনি আপাতত বিদেশ যেতে চাচ্ছেন না। কিন্তু কেন? তা তিনি খোলাসা করেননি। তবে একাধিক সূত্রের দাবি দেশের মানুষকে এই অবস্থায় রেখে তিনি বিদেশ না যাবার পক্ষেই সিদ্ধান্ত নিয়েছেন। এদিকে ছয় মাসের মুক্তির মেয়াদ শেষে তার অবস্থান কী হবে তা এখনো অস্পষ্ট।

Leave a Reply

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

%d bloggers like this: