চীন সীমান্তে বিমান ঘাঁটি বসিয়েছে ভারত, চলছে টহল

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

ভারত-চীন সীমান্তে বিমানঘাঁটি বসিয়েছে ভারত। সেখানে নিয়মিত টহল শুরু করেছে ভারতীয় বিমানবাহিনী। ভারত-চীন সীমান্ত উত্তেজনার প্রেক্ষিতে এই ঘাঁটি থেকে নিজেদের শক্তি প্রদর্শন করছে ভারত। রাশিয়ার শক্তিশালী Su-30MK এবং MiG-29s -যুদ্ধ বিমানও রয়েছে ভারতের এই মহড়ায়।

ভারতীয় সংবাদ মাধ্যম ‘নিউজ এইট্টিন’এর প্রতিবেদনে বলা হয়, ভারতীয় বিমান বাহিনীর ওই মহড়ায় রাশিয়ার সমকক্ষ শক্তিশালী Ilyushin-76 , Antonov-32 বিমানও দেখা গেছে। এছাড়া মার্কিন যুদ্ধবিমান C-17 , C-130J  বিমানও দেখা যাচ্ছে ওই বিমানঘাঁটির আকাশে।

খবরে বলা হয়, পণ্য পরিবহণকারী বিমানে করে ঘাঁটিতে থাকা সেনাদের কাছে প্রয়োজনীয় প্রতিটা জিনিস পৌঁছে দেয়া হচ্ছে ৷ পূর্ব লাদাখ এলাকায় যুদ্ধবিমান Apache-র মাধ্যমে সেনাদের সবরকমের উপকরণ পৌঁছে যাচ্ছে ৷ এই পার্বত্য এলাকায় এই বিমান খুব কার্যকরী।

এই বছর হঠাৎ করেই লাদাখ সীমান্তে চীন-ভারত উত্তেজনা দেখা দেয়। এর প্রেক্ষিতে সীমান্তে হেলিকপ্টার-যুদ্ধবিমান ঘাঁটি তৈরি করেছে ভারত।

ওই বিমানঘাঁটিতে থাকা এক লেফটেন্যান্ট জানিয়েছেন, ‘এই ঘাঁটির অপারেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ। যেকোনো আকস্মিক পরিস্থিতিতে এই ঘাঁটি বিশেষ গুরুত্বপূর্ণ। তাই এখানে সবরকমের সাপোর্ট পাঠানো হচ্ছে।’

Leave a Reply

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

%d bloggers like this: