দেশে করোনায় আরো ৪৪ জনের প্রাণহানি, শনাক্ত ৩২০১

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪৪ জনের মৃত্য হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতর। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩৩ জন পুরুষ এবং ১১ জন নারী। একই সময়ে নতুন শনাক্ত হয়েছে আরো তিন হাজার ২০১ জনের মতো। মৃত্যুর দিক থেকে মোট মৃত্যুর সংখ্যা দুই হাজার ৯৬ জন। শনাক্তের দিক থেকে মোট শনাক্ত করা হয়েছে এক লাখ ৬৫ হাজার ৬১৮ জনকে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো তিন হাজার ৫২৪ জন। এখন পর্যন্ত মোট সুস্থ আছেন ৭৬ হাজার ১৪৯ জন।
সোমবার (৬ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানিয়েছেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা.নাসিমা সুলতানা।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ২০১টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২৪৫টি। এখন পর্যন্ত ৮ লাখ ৬০ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৭, চট্টগ্রাম বিভাগে ১১, বরিশাল বিভাগে ৪, রাজশাহী বিভাগে ৩, খুলনা বিভাগে ২, সিলেটে ৩, রংপুরে ২ এবং ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৫ জন এবং বাসায় মৃত্যুবরণ করেছেন ৯ জন।
তিনি আরো বলেন, এখন পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৪৭ শতাংশ। সুস্থতার হার ৪৫ দশমিক ৯৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ।

Leave a Reply

%d bloggers like this: