সাংসদ ইসরাফিল আলম আর নেই

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

নওগাঁ-৬ (আত্রাই- রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম (৫৪) মারা গেছেন। সোমবার (২৭ জুলাই) সকাল সোয়া ৬টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সাংসদ ইসরাফিল আলমের ভাতিজা হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।
করোনা ভাইরাস থেকে সেরে ওঠার পর ফুসফুসের জটিলতা নিয়ে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন ইসরাফিল। ইসরাফিল আলমের করোনা ভাইরাস ধরা পড়ে গত ৬ জুলাই। ওই সময় তাকে স্কয়ার হাসপাতলে ভর্তি করা হয়। একটু সুস্থ হয়ে উঠলে ঢাকার বাসায় চলে যান ইসরাফিল।
পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ইসরাফিল আলমকে শনিবার (২৫ জুলাই) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এদিনই রাত ১০টায় ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভীন বিউটি বিষয়টি নিশ্চিত করেন।
সুলতানা পারভীন বলেন, বেশকিছু দিন ধরে শারীরিকভাবে অসুস্থতা বোধ করছিলেন সংসদ সদস্য ইস্রাফিল আলম। তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। যদিও পরে করোনা নেগেটিভ রিপোর্ট আসে তার। তবে শারীরিক অসুস্থতা বাড়ায় গত ৬ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত চিকিৎসার জন্য তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসা শেষ কিছুটা সুস্থ হয়ে গত ১২ তারিখে বাসায় নিয়ে আসা হয়।
শ্রমিক নেতা ইসরাফিল আলম ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য হন। সেই সংসদে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন তিনি। বর্তমান সংসদে ওই কমিটির পাশাপাশি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হিসেবে আছেন তিনি।
ইসরাফিল আলমের জন্ম রাণীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে। তিতাস গ্যাস কোম্পানিতে মিটার রিডার হিসেবে তিনি দীর্ঘদিন চাকরি করেছেন। ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন ইসরাফিল।

Leave a Reply

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

%d bloggers like this: