কক্সবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়

আবরার নাহিন:: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের নির্দেশক্রমে তদারকির অংশ হিসেবে ২৭ আগস্ট কক্সবাজার জেলার বড় বাজার, চাউল বাজার, বাজার ঘাটা এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন কক্সবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন ৷ অভিযানে মুদির দোকান ও পার্টস এর দোকানে সতর্কতামূলক অভিযান পরিচালনা করা হয়।
দন্ডিত প্রতিষ্ঠান সমূহ
১. আব্দুল্লাহ স্টোর ৪০০০টাকা
২.তিহাম এন্টারপ্রাইজ ৫,০০০টাকা
৩.সাহেদ এন্টারপ্রাইজ ১০,০০০টাকা

উক্ত প্রতিষ্ঠান সমূহে অভিযানে ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রম এর অপরাধে ৩ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় সর্বমোট ১৯,০০০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় ৷এসময়ে ক্রয় রশিদ যাচাই করা হয় ও মূল্য তালিকা সর্বদা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও প্রতিদিন হালনাগাদ করার নির্দেশনা প্রদান করা হয় এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করার বিষয়ে সতর্ক করা হয়। পাশাপাশি ব্যবসায়ীগণকে ন্যায্য মূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করার জন্য নির্দেশনা প্রদান করা হয় এবং সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় করার অনুরোধ জানানো হয়।
অভিযানে সার্বিক নিরাপত্তার দ্বায়িত্ব পালন করেন কক্সবাজার ১৪ আর্মড পুলিশ ব্যাটেলিয়ন এর একটি টিম।অভিযান শেষে কক্সবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃইমরান হোসাইন বলেন জনস্বার্থে তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

%d bloggers like this: