টেকনাফে ২০ হাজার ইয়াবা ও প্রায় ৫৭ ভরি স্বর্ণসহ আটক-৪

আরফাত সানি/শেখ রাসেল::

কক্সবাজারের টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ৫৬ভরি ১৫ আনা স্বর্ণ ও ২০হাজার ইয়াবা ট্যাবলেটসহ চার যুবককে আটক করেছেন।

রোববার রাতে হোয়াইক্যং (২বিজিবি) চেকপোস্টে এলাকা থেকে তাদের স্বর্ণ ও ইয়াবাসহ তাদের আটক করা হয়। আটকরা হলেন,উখিয়া উপজেলার বালুখালী ৯নম্বর রোহিঙ্গা শরনার্থী শিবিরের ব্লক এ/৭এর বাসিন্দা মোঃ আনোয়ারের ছেলে রেদোয়ান(১৮) ও একই এলাকার ৮নম্বর রোহিঙ্গা শরনার্থী শিবিরের ব্লকবি/২৮এর বাসিন্দা মৃত নজির আহাম্মদের ছেলে মোঃ আক্তার হোসেন (৩০) ও হ্নীলা ইউপি উত্তর লেদা লামনি পাড়ার রহমত আলীর ছেলে মোঃ রিদোয়ান (২০) ও একই ইউপি পশ্চিম লেদার আব্দুস সালামের ছেলে মোঃ রবি আলম (২৭)।

সোমবার রাত পৌনে ১২টায় এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ২বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান। তিনি বলেন,হোয়াইক্যং চেকপোস্টে একটি বিশেষ টহলদল নিয়মিত কার্যক্রম পরিচালনা করছিল। এসময় হোয়াইক্যং হতে বালুখালীগামী একটি ইজিবাইক বিজিবি চেকপোষ্টের সামনে আসলে তল্লাশীর জন্য থামানো হয়।তল্লাশীর এক পর্যায়ে দুইজন যাত্রীর আচরণ সন্দেহ হওয়ায় তাদের তল্লাশি করে পরিহিত লুঙ্গির কোমরের ভাঁজ থেকে ৩৬লাখ ৪৪হাজার টাকার মূল্য মানের৫৬ভরি ১৫আনা(৪৬৪গ্রাম২০মিলিগ্রাম)ওজনের৪টি স্বর্ণের বার পাওয়া যায়।আটকরা হলেন,উখিয়া বালুখালী ৯নম্বর রোহিঙ্গা শরনার্থী শিবিরের ব্লক এ/৭এর বাসিন্দা মোঃ আনোয়ারের ছেলে রেদোয়ান(১৮) ও একই এলাকার ৮নম্বর রোহিঙ্গা শরনার্থী শিবিরের ব্লকবি/২৮এর বাসিন্দা মৃত নজির আহাম্মদের ছেলে মোঃ আক্তার হোসেন (৩০)।তিনি আরো বলেন,উদ্ধারকৃত অলংকার কক্সবাজার জেলা প্রশাসকের ট্রেজারী শাখায় জমা করা হয়েছে।

এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে ধৃতদেরকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে। অপর দিকে রোববার একই দিন রাতে হোয়াইক্যং চেকপোস্টে একটি বিশেষ টহলদল নিয়মিত যানবাহন তল্লাশির এসময় হ্নীলা হতে পালংখালীগামী একটি সিএনজি বিজিবি চেকপোষ্টের সামনে আসলে তল্লাশীর জন্য থামানো হয়।তল্লাশীর এক পর্যায়ে সিএনজির চালক ও একজন যাত্রীর আচরণ সন্দেহ হওয়ায় তাদের তল্লাশি করা হয়। তল্লাশিকালীন সিএনজি চালকের সীটের নীচে লুকায়িত অবস্থায় ৬০লাখ টাকার মূল্য মানের ২০হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এছাড়া ধৃতদের কাছ থেকে ব্যবহৃত দুটি মোবাইল সেট,নগদ ৩হাজার৫৫০ টাকা ও মাদক পাচারে ব্যবহৃত সিএনজিটি জব্দ করা হয়। আটকরা হলেন,হ্নীলা ইউপি উত্তর লেদা লামনি পাড়ার রহমত আলীর ছেলে মোঃ রিদোয়ান (২০)ও একই ইউপি পশ্চিম লেদার আব্দুস সালামের ছেলে মোঃ রবি আলম (২৭)।উদ্ধারকৃত ইয়াবা,মোবাইলসেট, সিএনজিসহ ধৃতদেরকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে

Leave a Reply

%d bloggers like this: