ডাক্তারের ডিউটি কক্সবাজারে, রোগী দেখেন বাঁশখালীতে!

হাসপাতালে ডিউটি না করে প্রাইভেট চেম্বারে বসে রোগী দেখার অভিযোগে ডা. আবুল খায়ের আজাদ নামে এক মেডিকেল অফিসারকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
সোমবার (২৪ আগস্ট) সকাল সাড়ে ১১টায় বাঁশখালী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যজিস্ট্রেট মো. আতিকুর রহমান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই চিকিৎসককে এই জরিমানা করেন। এ সময় বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতিনিধি হিসেবে ডা. নিগার সুলতানা উপস্থিত ছিলেন।
জানা গেছে, ডা. আবুল খায়ের আজাদ কক্সবাজার সদর হাসপাতালের মেডিকেল অফিসার। তিনি কক্সবাজারে কর্মরত হলেও চট্টগ্রামের বাঁশখালী উপজেলা সদরে ভাড়া বাসা নিয়ে থাকেন। ওইখান থেকে কক্সবাজার আসা-যাওয়া করে চাকরি করেন। সোমবার হাসপাতালের ডিউটিতে না গিয়ে তিনি বাঁশখালীতে বসে প্রাইভেট চেম্বার করেছিলেন। অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা পাওয়ায় তাকে জরিমানাসহ ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।
অভিযুক্ত ডা. আবুল খায়ের আজাদ বলেন, বাঁশখালীর বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে আমার মত অসংখ্য ডাক্তার এভাবে রোগী দেখেন। আমার বেলায় জরিমানা করা হল। কিন্তু অন্যদের হল না কেন বুঝলাম না। তাছাড়া গত রাতে নাইট ডিউটি থাকায় দিনে আমি রোগী দেখছিলাম। সবার ক্ষেত্রে জরিমানা হলে এই প্রথা বন্ধ হয়ে যাবে বলেও মন্তব্য করেন তিনি।
বাঁশখালী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যজিস্ট্রেট মো. আতিকুর রহমান বলেন, হাসপাতাল চলাকালীন প্রাইভেট চেম্বারে রোগী দেখায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি প্রজাতন্ত্রের একজন ডাক্তার হয়ে এই কাজ করতে পারেন না।

Leave a Reply

%d bloggers like this: