মেজর সিনহা হত্যা : ফের ৪ দিনের রিমান্ডে প্রদীপসহ ৭ আসামি

Cox’snews

আমিরুল ইসলাম মো:রাশেদ :: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মতো:রাশেদ খান হত্যাকাণ্ডের ঘটনায় বড় বোন শারমিন শাহরিয়ারের করা মামলায় ৭ দিন রিমান্ড শেষে তিন আসামীকে আদালতে নেওয়া হচ্ছে। পরে র‍্যাব ১৫ এর তদন্ত কর্মকর্তা তাদের জিজ্ঞাসাবাদের জন্য  আরও ৭ দিন আবেদন করলে আদালত নতুন করে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
সোমবার (২৪ আগস্ট )বিকেলে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ তাদের এ রিমান্ড মঞ্জুর করেন। 
রিমান্ডে নেয়া আসামী হলেন,টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশ, ইন্সপেক্টর লিয়াকত আলী ও এসআই নন্দদুলাল রক্ষিত।
র‍্যাব ১৫ এর পক্ষ থেকে মিডিয়া উইং আশিক বিল্লাহ ফের ৪ দিনের রিমান্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, আরও জিজ্ঞাসাবাদের জন্য নতুন করে রিমান্ড চাওয়া হয়ে।
অন্যদিকে,আসামি পক্ষের আইনজীবী আদালতে ওসি প্রদীপ ও লিয়াকতকে রিমান্ডে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ তুলেন। উত্তরে তদন্ত কর্মকর্তা বলেন, তাদের নির্যাতনের অভিযোগ মিথ্যা। তাদের রিমান্ডে নেয়ার আগে পরে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হয়।
এর আগে প্রথম দফায় প্রধান তিন আসামির সাত দিনের রিমান্ড শেষে স্বাস্থ্য পরীক্ষার জন্য নেয়া হয় কক্সবাজার সদর হাসপাতালে। পরে তাদের তোলা হয় আদালতে। অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যা মামলায় এখন পর্যন্ত ১৩ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ৭ জনের রিমান্ড শেষে রাখা হয়েছে কারাগারে। এছাড়া এপিবিএনের তিন সদস্যের রিমান্ড চলছে।
উল্লেখ্য গত ৩১ জুলাই(শুক্রবার) বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত আলীর গুলিতে নিহত হন মেজর(অব.) সিনহা মো: রাশেদ খান।

Leave a Reply

%d bloggers like this: