সিনহা হত্যায় ব্যবহৃত অস্ত্রটি র‌্যাব হেফাজতে

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার ঘটনায় পুলিশের ব্যবহার করা অস্ত্রটি’ মামলার আলামত হিসেবে র‌্যাব হেফাজতে নেয়া হয়েছে।
শনিবার (২২ আগস্ট) বিকাল ৪ টায় কক্সবাজার পুলিশ লাইন থেকে অস্ত্রটি র‌্যাব হেফাজতে নেয়া হয় বলে নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের দায়িত্বশীল এক কর্মকর্তা।
র‌্যাবের সূত্র জানিয়েছে, যে অস্ত্রটি র‌্যাব হেফাজতে নিয়েছে, সেটি অবসরপ্রাপ্ত মেজর সিনহাকে গুলিবর্ষণের ঘটনায় ব্যবহৃত হয়েছিল। তদন্তের স্বার্থে মামলার তদন্ত কর্মকর্তা আলামত হিসেবে অস্ত্রটি হেফাজতে নিতে আদালতে আবেদন জানায়। এর প্রেক্ষিতে অস্ত্রটি তদন্ত কর্মকর্তাকে হস্তান্তরের আদেশ দেন।
অবসরপ্রাপ্ত মেজর সিনহার বোনের দায়ের মামলার এজাহারের উল্লেখ করা হয়, ঘটনার দিন বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীর ছুড়া গুলিতে সিনহা নিহত হন। মামলায় ওসি প্রদীপ ও পরিদর্শক লিয়াকতসহ ৯ জন পুলিশ সদস্যকে আসামি করা হয়।
র‌্যাব সূত্রটি আরো জানিয়েছে, শনিবার বিকাল ৪ টায় সিনহা নিহতের ঘটনায় ব্যবহৃত অস্ত্রটি হেফাজতে নিতে মামলার তদন্ত কর্মকর্তা এএসপি খাইরুল ইসলামের নেতৃত্বে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের একটি দল জেলা পুলিশ লাইনে পৌঁছান। পরে সেখান থেকে লিয়াকতের ব্যবহার করা সেই অস্ত্রটি র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

%d bloggers like this: