সিনহা হত্যা: প্রদীপ-লিয়াকত-নন্দদুলালসহ ৭ আসামির আরও ৪ দিনের রিমান্ড

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার প্রধান তিন আসামিসহ মোট সাত আসামির আরও চার দিনের করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার কক্সবাজার সদর চার নম্বর আদালতের বিচারক তামান্না ফারাহ এই আদেশ দেন।
মামলা সাত আসামিকে আদালতে উপস্থিত করে প্রত্যেকের আরও সাত দিনের করে রিমান্ডের আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের সিনিয়র এএসপি খায়রুল ইসলাম। এই আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে আদালত আসামিদের চার দিনের করে রিমান্ড মঞ্জুর করেন।
আসামিরা হলেন— টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ, সাবেক পরিদর্শক লিয়াকত আলী, উপপরিদর্শক নন্দদুলাল রক্ষিত, এএসআই লিটন মিয়া এবং কনস্টেবল সাফানুল করিম, কামাল হোসেন ও আবদুল্লাহ আল মামুন।
শুনানি শেষে আসামিপক্ষের আইনজীবী মো. জকরিয়া রিমান্ড মঞ্জুরের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।
এর আগে, মামলার প্রধান তিন আসামি প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলী ও নন্দদুলাল রক্ষিতের সাত দিনের করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। আজ সেই রিমান্ড শেষ হয়। পরে র‌্যাব-১৫’র কক্সবাজার কার্যালয় থেকে আজ দুপুর ২টা ৫৫ মিনিটে আসামি প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলী ও নন্দদুলাল রক্ষিতকে আদালতে নেওয়া হয়েছে। বাকি চার আসামিকে কারাগার থেকে আদালতে নেওয়া হয়। সেখানে আসামিদের দেখতে ভিড় করেন শত শত উৎসুক জনতা। তাদের নিয়ন্ত্রণ করতে ঘটনাস্থলে অতিরিক্ত র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হয়।
উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

Leave a Reply

%d bloggers like this: