সিনহা হত্যা মামলায় আটক এপিবিএনের ৩ সদস্য বরখাস্ত

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় আটক আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) ৩ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
তারা হলেন ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের এএসআই শাহজাহান, কনস্টেবল মো. রাজিব ও মো. আব্দুল্লাহ।
মঙ্গলবার (১৮ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার মোহাম্মদ হেমায়েতুল ইসলাম বলেন, ইউনিট প্রধান হিসেবে সিনহা হত্যা মামলায় আটক ৩ এপিবিএন সদস্যকে আজ সকালে বরখাস্ত করা হয়েছে। তাদের বরখাস্তের বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
এর আগে মেজর সিনহা মো. রাশেদকে পুলিশ যেখানে গুলি করে হত্যা করেছিল সেই শামলাপুর চেকপোস্টের এই ৩ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব। ঘটনার দিন তারা সেখানে দায়িত্বরত ছিল। গ্রেপ্তারের পর এই ৩ এপিবিএন সদস্যকে মঙ্গলবার (১৮ আগস্ট) সকালে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে র‌্যাব। পরে সংশ্লিষ্ট আদালতের বিচারক এই ৩ আসামির ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবুনিয়া পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা মো. রাশেদ খান।

Leave a Reply

%d bloggers like this: