হেরোইন পাচারকালে আটক বিড়াল পালালো জেল থেকে

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

কারাগারের ভেতর হেরোইন পাচার করার সময় শনিবার একটি বিড়ালকে আটক করেছিল শ্রীলঙ্কার একটি জেলের কর্তৃপক্ষ। পরে তাকে দেশটির উচ্চ-নিরাপত্তাসম্পন্ন ওই ওয়েলিকাডা জেলে রাখা হয়। সেখান থেকে বিড়ালটি পালিয়ে গেছে। গতকাল ৪ আগস্ট, সোমবার এমন সংবাদ দিয়েছে দেশটির গণমাধ্যমগুলো।
জানা যায়, ওই কারাগারে মাদক পাচারের সময় গত ১ আগস্ট, শনিবার ধরা পড়ে বিড়ালটি। তার গলায় ছোট্ট একটি প্লাস্টিকের প্যাকেটে পাওয়া যায় প্রায় দুই গ্রাম হেরোইন, দুটি সিমকার্ড ও একটি মেমোরি কার্ড।
বিড়ালটিকে ব্যবহার করে কারাভ্যন্তরে মাদক ও অন্যান্য নিষিদ্ধ জিনিস পাচারের চেষ্টা করছিল অপরাধীরা। পরে সেটিকে বিশেষ সেলে আটক রাখা হয়। কিন্তু পরদিন রবিবার দেখা যায়, বিড়ালটি সেখান থেকে পালিয়ে গেছে।
দেশটির কারা সূত্রের দাবি, শ্রীলঙ্কার এই কারাগারগুলোতে নিষিদ্ধ মাদকদ্রব্য পাচারের পরিমাণ দিনকে দিন বেড়েই চলেছে। অনেক সময় পাঁচিলের ওপার থেকে মাদক বা অন্যান্য নিষিদ্ধ জিনিসপত্র কারাগারের ভেতর ছুড়ে দেওয়া হয়।
কখনো তা কারারক্ষীরা ধরে ফেলে, আবার কখনো তাদের নজর এড়িয়ে বন্দিদের হাতে পৌঁছে যায়। কিন্তু বিড়াল ব্যবহার করে এভাবে মাদক ও অন্যান্য জিনিস পাচারের বিষয়টি বেশ অভিনব।

Leave a Reply

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

%d bloggers like this: