অস্ত্রহাতে মহড়া,ছাত্রলীগ নেতা সাজিদ বহিষ্কার

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজারে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে সংঘর্ষের ঘটনায় অস্ত্র হাতে মহড়া দেয়া ছাত্রলীগ নেতা রিদুয়ান আলী সাজিনকে ছাত্রলীগ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার রাতে এ সিদ্ধান্ত নেয় পৌর ছাত্রলীগ। এদিন বিকালে শহরের উত্তর নুনিয়ার ছড়া এলাকায় দু’পক্ষের সংঘর্ষ চলাকালে ওই ছাত্রলীগ নেতাকে অস্ত্র হাতে গুলি বর্ষণ ও মহড়া দিতে দেখাগেছে। এ ঘটনায় ১৫জন আহত হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন,জমি নিয়ে বিরোধ চলা পরিবারের কোন সদস্য নন অস্ত্র হাতে মহাড়া দেয়া পৌরসভার ছাত্রলীগের ৩ নং ওয়ার্ড সভাপতি সাজিন। সে ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে সেখানে হিয়েছিল।

ছাত্রলীগ নেতার হাতে অস্ত্রের ছবি নিয়ে কক্সবাজারে তীব্র সমালোচনা শুরু হলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কক্সবাজার পৌর শাখা ছাত্রলীগের ৩নং ওয়ার্ডের সভাপতি পদ থেকে তাকে বহিষ্কার করে পৌর ছাত্রলীগ।

কক্সবাজার পৌর ছাত্রলীগের সভাপতি /সম্পাদক স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার শহর শাখার আওতাধীন ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রিদুয়ান আলী সাজিনকে দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র বিরোধী কাজে জড়িত থাকায় সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার পৌর ছাত্রলীগ সভাপতি হাসান ইকবাল রিপন।
তিনি বলেন,সে যেই হোক না কেন, যেকোন অপকর্মের বিরুদ্ধে বিন্দু মাত্র ছাড় দেয়া হবে না। একজন অপরাধী কখনো ছাত্রলীগের হতে পারে না।তাই তাই সাজিন ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার কক্সবাজার পৌরসভার নুনিয়াছড়ায় জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। ঘটনার সময় ছাত্রলীগের ৩ নং ওয়ার্ড সভাপতি সাজিন ও সাবেক স্বেচ্ছাসেবকলীগ নেতা কালামকে অস্ত্র হাতে গুলি করতে দেখা গেছে।

কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাসুম খান বলেন, গতকাল অস্ত্র হাতে মহড়া দেয়া ব্যক্তিদের চিহ্নিত করে আটকের চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

Leave a Reply

%d bloggers like this: