উখিয়া থানার নতুন ওসি আহমেদ সনজুর মোরশেদ

মোহাম্মদ ইব্রাহিম মোস্তফা, উখিয়া::

কক্সবাজারের উখিয়া থানার বদলীকৃত ওসি মর্জিনা আকতার মরজুর স্থলাভিষিক্ত হচ্ছেন সিলেট রেঞ্জ থেকে আসা ওসি আহমেদ সনজুর মোরশেদ।

তিনি উখিয়া থানার নবাগত ওসি হিসেবে যোগদান করার আগে সুনামগঞ্জ জেলার ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে আহমেদ সনজুর মোরশেদ ১২ সেপ্টেম্বর যোগদান করেছিলেন। শাল্লা থানা থেকে ছাতক থানায় যোগদান করার ১১ দিনের মাথায় ২২ সেপ্টেম্বর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে তার বদলীর নির্দেশ আসে।

জানা যায়, ২০১৪ ইং থেকে ১৫ ও ১৬ সালের কয়েক মাস ছাতক থানায় এসআই হিসেবে কর্মরত ছিলেন থানার বর্তমান ওসি আহমেদ সনজুর মোরশেদ।

পরবর্তীতে তিনি ছাতক থেকে ওসি (তদন্ত) হিসেবে দায়িত্ব নিয়ে যোগদান করেছিলেন সুনামগঞ্জ সদর মডেল থানায়। অত্যন্ত চৌকস পুলিশ অফিসার হিসেবে সুনামগঞ্জ সদরবাসীর তিনি জনপ্রিয় হয়ে উঠেন। এর পর এখান থেকে পদোন্নতী নিয়ে প্রথম বারের মতো ওসি হয়ে যোগদান করেছিলেন শাল্লা থানায়। সেখানে মাত্র ২ মাস ১০দিন অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালনের সুযোগ হয়েছিল। তিনি কয়েকটি গ্রামের মানুষকে অন্যায় কার্যক্রম থেকে মুখ ফিরিয়ে আনতে সক্ষম হন। এবং তার মাধ্যমে আলোর ছোঁয়া দেখেছিলো শাল্লাবাসী।

গত রোববার (২০ সেপ্টেম্বর) থানার সেকেন্ড অফিসার এসআই হাবিবুর রহমান পিপিএমসহ অন্যান্য পুলিশ সদস্যদের সাথে নিয়ে সুরমা নদীতে যান এবং নৌকা যোগে নৌ-যান থেকে চাঁদা মুক্ত রাখতে ওসি নিজেই মাইকিং করেন। তার এসব সাফল্য ও মেধা দেখে বাংলাদেশ পুলিশ প্রধান (আইজিপি) বেনজির আহমদ এর সু-দৃষ্টি পড়ে। ফলে দূর্নীতিগ্রস্থ কক্সবাজার জেলার উখিয়া থানায় পদায়নের লক্ষ্যে পুলিশের ভাবমূর্তি ফিরিয়ে আনতে সারা বাংলাদেশ থেকে ৮ জন দক্ষ, চৌকুস ও মানবিক পুলিশ অফিসার ইনচার্জ চট্টগ্রাম রেঞ্জে বদলী করা হয়।

এর মধ্যে অন্যতম হলেন ছাতক থানার নবাগত অফিসার ইনচার্জ আহমেদ সনজুর মোরশেদ। তিনি নেত্রকোনা জেলার মদন উপজেলা বাসিন্ধা।

ককক্সবাজার জেলা পুলিশ মোঃ হাসানুজ্জামান ২৫ সেপ্টেম্বর উখিয়া থানার ওসি আহমেদ সনজুর মোরশেদকে নিয়োগ প্রদান করে আদেশ দেন। এর আগে তিনি সিলেটের ছাতক থানায় ওসি হিসেবে দায়িত্বে ছিলেন।

Leave a Reply

%d bloggers like this: