কক্সবাজার পৌর মেয়রসহ তিনজনের ২০ লাখ টাকা জব্দ

এবার কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ তিনজনের ব্যাংক হিসাব থেকে ২০ লাখ ৩০ হাজার ৫০৫ টাকা জব্দ করা হয়েছে।
সোমবার (২১ সেপ্টেম্বর) সকালে সোশ্যাল ইসলামী ব্যাংক কক্সবাজার শাখা থেকে টাকাগুলো জব্দ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
জব্দকৃত এসব টাকার মধ্যে মেয়র মুজিবুর রহমানের ১৮ লাখ ৭৮ হাজার ৬০১ টাকা, তার পুত্র হাসান মেহেদী রহমানের ১ লাখ ৩৪ হাজার ৭৪ টাকা এবং পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর বিএনপি নেতা ওমর সিদ্দিক লালুর ১৭ হাজার ৮৩০ টাকা।
বিষয়টি নিশ্চিত করেন দুদক চট্টগ্রাম অঞ্চলের উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন।
এর আগে, ১৭ সেপ্টেম্বর কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, স্ত্রী ফারহানা রহমান, শ্যালক মিজানুর রহমানের নামে থাকা ৮টি জমির দলিল জব্দ করেছিল দুদক।
একই দিন কক্সবাজার সমুদ্র সৈকত থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে পৌর মেয়রকে ৫০ হাজার টাকা জরিমানা করেছিল পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম কার্যালয়। তারও আগে গত ১৪ সেপ্টেম্বর মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের কক্সবাজার শাখা থেকে মেয়র মুজিবুর রহমান ও তার পরিবারের ১১টি একাউন্ট থেকে ১৭ লাখ ৪৮ হাজার ৩৯০ টাকা জব্দ করা হয়েছে।
দুদক জানায়, কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখায় ৪৬ দালালের (মধ্যস্বত্বভোগী) সন্ধান পেয়েছে তারা।
তাদের মধ্যে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, আইনজীবী, সরকারি কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকও রয়েছে। সম্প্রতি এসব দালালের সম্পদের অনুসন্ধানও শুরু করেছে তারা। মূলত তারই অংশ হিসেবে চলছে এসব অভিযান।

Leave a Reply

%d bloggers like this: