কুতুবদিয়ায় ৬টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণের বিরুদ্ধে সমাবেশ অনুষ্ঠিত

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সারাদেশের ন্যায় কুতুবদিয়ায় একযোগে পুলিশ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) সকাল থেকে উপজেলার ৬টি বিট পুলিশিং এলাকায় সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিটি সমাবেশে নারী-পুরুষ, জনপ্রতিনিধি, ইমাম, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ের মানুষ অংশগ্রহণ করেন। নারীর প্রতি সহিংসতা নিরসনে “আপনার পুলিশ আপনার পাশে” নারী ধর্ষণ নির্যাতন বন্ধ করি, নারীবান্ধব দেশ গড়ি’ এমন স্লোগানে উপজেলার সদর বড়ঘোপ ইউনিয়ন পরিষদের কার্যালয়ে ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে এসআই ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠান উদ্বোধন করেন বড়ঘোপ ইউপি চেয়ারম্যান ও প্রেসক্লাবের সভাপতি আনম শহিদ উদ্দীন ছোটন। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন।
এছাড়াও বক্তব্য রাখেন ওসি (তদন্ত) জুয়েল ইসলাম, এসআই রায়হান উদ্দিন, এস আই ইব্রাহিম, জিয়াউর হক জিয়া এমইউপি, উর্মী আক্তার এমইউপি, এশিয়ান টিভির সাংবাদিক মিজানুর রহমান, কাইসার সিকদারসহ প্রমুখ।
সভায় কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন বলেন, ধর্ষনের শাস্তি এখন মৃত্যুদণ্ড, নারীদের সাথে সহিংসতা করে কেউ পার পাবে না। এছাড়া নারীর নির্যাতন ও ধর্ষন প্রতিরোধে প্রতিটি পরিবার এবং সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে সচেতন ও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
এছাড়াও উপজেলার আরও ৬টি স্থানে বিট পুলিশিং এলাকায় সভা ও সমাবেশ হয়েছে। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

Leave a Reply

%d bloggers like this: