টেকনাফে রেড ক্রিসেন্টের সহায়তায় ১কোটি ৫৭লক্ষ ৮৯হাজার টাকা প্রদান করবে

স্টাফ রিপোর্টার:: কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হোয়াইক্যং, হ্নীলা ও সাবরাং ইউনিয়নে ২ হাজার ৩৫০টি দরিদ্র পরিবারকে নগদ ১ কোটি ৫৭লক্ষ ৮০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।
মঙ্গলবার কক্সবাজার জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ খোরশেদ আলমের সাথে ভিটুআর প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক রেজাউল করিমের বৈঠক ও আলোচনা শেষে উপকারভোগীদের চুড়ান্ত তালিকা অনুমোদন করা হয়।

ভিটুআর প্রকল্পের আওতাধীন হতদরিদ্র ১ হাজার ৬৪টি পরিবারকে ১ কোটি ২২ লক্ষ ২২ হাজার টাকা তিন কিস্তিতে প্রদান করা হবে। প্রথম কিস্তিতে ৪ হাজার ৫শত টাকা, দ্বিতীয় ও তৃতীয় কিস্তিতে ৩ হাজার টাকা করে সর্বমোট প্রতি পরিবারকে ১০ হাজার ৫শত টাকা করে দেওয়া হবে। একই প্রকল্পের আওতায় দরিদ্র ১ হাজার ৮৬টি পরিবারের প্রত্যেক পরিবার পিছু এককালীন ৩ হাজার টাকা করে সর্বমোট ৩৫ লক্ষ ৫৮ হাজার টাকা প্রদান করা হবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে ইতোমধ্যে টেকনাফ উপজেলায় এই প্রকল্পের আওতায় এককালীন ২৭ হাজার টাকা করে ১২শত পরিবারকে মোট ৩ কোটি ২৪ লক্ষ টাকা প্রদান করা হয়েছে। পাশাপাশি ১ হাজার ৫শত পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ ও ৬শত জেলেকে নিরাপত্তা সহায়ক সামগ্রী বিতরণ করা করা হয়েছে।

Leave a Reply

%d bloggers like this: