1. editor.barta52@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. kamrancox@gmail.com : Amirul Islam Md Rashed : Amirul Islam Md Rashed

ভারত থেকে পালিয়ে আসা এক রোহিঙ্গা আটক

  • Update Time : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৩০ Time View

মোহাম্মদ ইব্রাহিম মোস্তফা, উখিয়া::

ভারতের দিল্লির উত্তর প্রদেশে বসবাস করা এক রোহিঙ্গা অনুপ্রবেশ করে কক্সবাজারের কতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এসে পুলিশের হাতে ধরা পড়েছেন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে উখিয়ার কুতুপালং মধুরছরা ক্যাম্প-৩ এর ব্লক-বি/৬ এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। ক্যাম্প সিআইসি তাকে কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্প এর অধীন ট্রানজিট সেন্টারে প্রেরণ করেছেন। কুতুপালং ক্যাম্পে কর্মরত কক্সবাজার ১৪ এপিবিএন অধিনায়ক নাঈমুল হক এ তথ্য জানিয়েছেন।

“আটক অনুপ্রবেশকারি রোহিঙ্গা হলো, মধুছড়া রোহিঙ্গা শিবিরের ৩ ন ক্যাম্পে বি-৬ ব্লকের মৃত ইউনুসের ছেলে মোহাম্মদ আনোয়ার সাদেক(১৬)৷
সে ভারতের কলকাতা এলাকায় বাস করতো। সেখানে ইউএনএইচসিআর’র তালিকাভূক্ত শরণার্থী।

আটক বরাত দিয়ে ১৪ এপিবিএন অধিনায়ক (এসপি) নাঈমুল হক বলেন, মোহাম্মদ আনোয়ার সাদেক ২০১৭ সালে মিয়ানমার হতে বাংলাদেশ আসেন। বাংলাদেশ ৫ মাস পর ভারতের কলকাতা চলে যায়। ভারত হতে বাংলাদেশ এসে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৩ এর জি/১-ব্লকে আশ্রয় নেন। বাংলাদেশ থেকে ভারতে থাকা মোহাম্মদ আনোয়ার সাদেক সাথে মোবাইল ফোনে নিয়মিত যোগাযোগ রাখতেন তার মা। কলকাতা শরণার্থী ক্যাম্পের ইউএনএইচসিআর-এর নিবন্ধিত শরণার্থী হলেও সেখানে তারা কোনো রেশন সমগ্রী পেতো না। তাই, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৩ এ পরিবারের সাথে যোগাযোগ করে ৭ জুলাই ভারত হতে রওয়ানা দেয়।

তিনি আরও জানান, বৃহস্পতিবার খবর আসে ভারত থেকে এক রোহিঙ্গা পরিবার ক্যাম্পে অবস্থান নিয়েছে। এ খবরে মধুছড়া ক্যাম্প পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত বাড়ি হতে তাকে আটক করে ক্যাম্প সিআইসির কার্যালয়ে নিয়ে যায়।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....
© All rights reserved Samudrakantha © 2019
Site Customized By Shahi Kamran