1. editor.barta52@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. kamrancox@gmail.com : Amirul Islam Md Rashed : Amirul Islam Md Rashed

মানবাধিকার রক্ষায় আইনগত সহায়তা সহজীকরণে পদক্ষেপ নেয়ার আহবান

  • Update Time : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৭৩ Time View

প্রেস বিজ্ঞপ্তিঃ
……………………………………………….

ইউএনডিপি ও কক্সবাজার সিএসও এনজিও কোয়ালিশন অফ হিউম্যান রাইটস এর সহায়তায় একলাব এর বাস্তবায়নে কক্সবাজার সদরে আইনি সহায়তা কমিটির সাথে সভা অনুষ্টিত হয়েছে।

শনিবার (২৮ আগষ্ট) সকাল ১১ টায় কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের হাজী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে অর্ণব ককসবাজার এর উদ্যােগে এ সভা অনুষ্টিত হয়।

স্বেচ্ছাসেবী সংস্হা অর্ণব ককসবাজার এর প্রধান নির্বাহী মোঃ নুরুল আজিমের সভাপতিত্বে অনুষ্টিত সভার প্রথমে ধারণা পত্র পাঠ করে শুনান অর্ণব ককসবাজার এর পরিচালক (কর্মসূচী) নাছির উদ্দিন। সভায় অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, ইউপি সদস্য ফজলুল করিম,মহিলা ইউপি সদস্য বুলবুল আক্তার,এডভোকেট আনোয়ারুল ইসলাম,আওয়ামীলীগ নেতা নুরুল আলম, ডাঃ এম এস কুতুবী, সমাজসেবক নুরুল হক আরমান, কক্সবাজার কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক সরওয়ার আলম।

সভায় বক্তারা বলেন, সরকার অসহায় এবং নির্যাতিত মানুষের কল্যাণের জন্য ২০০০ সালে “আইনগত সহায়তা প্রদান সংস্হা “২০০০ গঠন করেন। পরবর্তীতে প্রবিধানমালা ২০১১ এর আলোকে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে আইনগত সহায়তা প্রদান সংস্হা গঠন করা হয় এবং আর ও কিছু প্রক্রিয়াধীন।

তারা আরও বলেন, আইনগত সহায়তা কমিটির কাছে নারীদের অভিযোগের হার বেশি। কিছু কিছু অভিযোগ নিষ্পত্তি হলে ও বেশির ভাগ মামলা জটিল এবং নিষ্পত্তির অপেক্ষায় ঝুলে থাকে। তাই অভিযোগ দ্রুত নিষ্পত্তি ও সহায়তা সহজীকরণের জন্য বক্তারা অভিমত ব্যক্ত করেন। পাশাপাশি জনসচেতনতা আরও বৃদ্ধিকরণের উপর তারা জোর দেন। এছাড়া স্থানীয় পর্যায়ে তাদের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশ্বাস প্রদান করেন।

সভায় আরও উপস্হিত ছিলেন,আইনগত সহায়তা কমিটির সহকারী তরিকা হাসনাত, অর্ণব ককসবাজার এর সহসভাপতি ফাতেমা আলম ও সদস্য সরওয়ার আলমসহ আরও অনেকে।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....
© All rights reserved Samudrakantha © 2019
Site Customized By Shahi Kamran