1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed
সদ্য পাওয়া :
শিক্ষার্থীদের চাপে পুলিশের গাড়িকে মামলা দিলো পুলিশ ধর্মনিরপেক্ষ ভারত গড়তে চান মমতা ডিসেম্বর-জানুয়ারির মধ্যে গণঅভ্যুত্থানের শপথ ‘খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকারকে বাধ্য করা হবে’ সাউথ আফ্রিকা ফেরত ২৪০ জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না, ২৪০ জনেরই ফোন বন্ধ, ঠিকানাও ভুল রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে অব্যাহত সমর্থন দেবে জাতিসংঘ এবার কক্সবাজারে ডানা মেলছে মুক্ত বিহঙ্গ, সাথে ৩৫ প্রবীণ-প্রতিবন্ধী কক্সবাজারে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু কুতুবদিয়ায় স্থগিত হওয়া ইউপি নির্বাচন সম্পন্ন; বিজয়ী নৌকা বঙ্গবন্ধুর নামে স্লোগান দিয়ে ছাত্রনেতারা টেন্ডারবাজি করে— চবিতে মুনতাসির মামুন কক্সবাজারে বাঁকখালী নদীর প্যারাবন রক্ষা ও অবৈধ দখলদার উচ্ছেদের দাবীতে মানববন্ধন

বাংলাবাজারে প্রবাসীর কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি! থানায় অভিযোগ

  • Update Time : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৪২ Time View

বার্তা পরিবেশকঃ বাংলাবাজার এক চিহ্নিত সন্ত্রাসী কর্তৃক দুবাই প্রবাসীর কাছে দুই লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে। ভোক্তভোগী দুবাই প্রবাসী ছুরুত আলম এব্যাপারে কক্সবাজার সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। ভোক্তভোগী ছুরুত আলম কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের বাংলাবাজার মরহুম বদরুজ্জামানের পুত্র। তিনি বিগত দুই মাস আগে বাংলাদেশে ছুটিতে আসেন।

অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্ত ১নং আসামী একাধিক মামলার আসামী একই এলাকার ছিদ্দীক আহমদ প্রকাশ চৌধুরী। ২ নং আসামী তার আপন ছোট ভাই মিজানুর রহমান ও আমিন উল্লাহ। উভয় পিতা বাংলাবাজার পিএমখালী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মরহুম আমির হামজা।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ভোক্তভোগী ছুরুত আলম<span;> দীর্ঘ বছর ধরে প্রবাসে থাকেন। ২মাস আগে দেশে ফিরেন। তার নিজের ক্রয়কৃত জমি ভোগ দখলের উদ্দেশ্যে সংস্কার কাজ করতে গেলে সন্ত্রাসীরা প্রথমে কাজে বাধা দেয়। পরে যায়গা পাবে বলে একটি কথার বুলি ছুড়ে যা রীতিমত হাস্যকর।

গত ৩০ই অক্টোবর দুপুরের সময় সন্ত্রাসীরা এক পর্যায়ে প্রবাসী ছুরুত আলম ও তার স্ত্রী কে অশ্লীল ভাষায় গালিগালাজ শুরু করে ও জানে মারতে অস্ত্র নিয়ে ধাওয়া করে। উক্ত যায়গায় ছুরুত আলমের ভাড়া বাসা রয়েছে। ভাড়াটিয়াদেরও বিভিন্নভাবে উত্যক্ত করে তারা। এমনকি ভাড়াটিয়া হতে ঘর ভাড়ার টাকা জোর করে সন্ত্রাসীরা প্রতি মাসে নিয়ে ফেলতো বলেও অভিযোগ তুলেন ভোক্তভোগী।

উক্ত ঘটনার আগে থেকে দুই লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল বলে ভোক্তভোগী বিভিন্ন মহলে জানিয়ে রাখে। ঘটনার দিন দাবিকৃত দুই লাখ টাকা অনাদায়ে প্রবাসীর ঘর ভাড়া হতে সব ভাড়াটিয়াদের তাড়িয়ে দিবে ও ভোক্তভোগী ছুরুত আলমের ক্রয়কৃত ও ভোগ দখলীয় জমিতে কাউকে নামতে দিবেনা বলে হুমকি দিতে থাকে।

প্রবাসী ছুরুত আলম সন্ত্রাসীদের চাঁদা দিবেনা ও তাদের সন্ত্রাসগিরীর প্রতিবাদ করায় সন্ত্রাসীরা বিভিন্ন অস্ত্র শস্ত্র নিয়ে হামলার উদ্দেশ্যে আক্রমন করে বসে। ছুরুত আলম ও তার পরিবার জানে বাঁচতে ঘটনাস্থল হতে কোনরকম প্রাণে বাচঁতে চলে আসে। এবং কক্সবাজার সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।

ভোক্তভোগী প্রবাসী ছুরুত আলম জানান, আমি ২০১৩ সালে একটি জমি ক্রয় করে ওখানে টিনশেড একটি ভাড়া বাসা তৈরী করে ভাড়া দেয়। কিন্তু পার্শোক্ত ব্যক্তিরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তারা ঈর্ষান্বিত হয়ে আমার পিছনে উঠে পড়ে লেগেছে দীর্ঘদিন ধরে। তাদের বিভিন্নভাবে চাওয়া চাঁদা আদায় না করায় আমার ভাড়াটিয়াদের উত্যক্ত করে প্রতিদিন। আমার সীমানা প্রাচীরের গাছ কেটে ফেলেছে গোপনে। তাও প্রতিবাদ করায় সবসময় অস্ত্র নিয়ে ত্যাড়ে আসে।
৩০ তারিখের ঘটনার পর আমি যদি কোন রকম আইনের আশ্রয় নিলে ১নং আসামী ছিদ্দীক আহমদ প্রকাশ চৌধুরী আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে আমাকে ফাসাঁবে। সে প্রকাশ্যে হুমকি দিয়েছে সে তার নিজ স্ত্রী কে হত্যা করে আমাকে ফাঁসাবে ও আমার বিরুদ্ধে মামলা দিয়ে আমার ভিসা নষ্ট করবে এমনকি যেখানে পাবে সেখানে জমি ও আমার পরিবার কে মারধর করবে।

এমতাবস্থায় তিনি প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন ও উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক সন্ত্রাসীদের আইনের আওতায় এনে তার পরিবারের সুরক্ষা নিশ্চিত করতে অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ছিদ্দীক আহমদ প্রকাশ চোধুরী জানান, আমি চাঁদা দাবী করি নাই বরং আমার শত বছরের ভোগদখলীয় জায়গা দখলের পায়তারা করছে তারা। আমি এবং আমার বউকে মেরে আহত করেছে। এ বিষয়ে আমরা থানায় অভিযোগ দায়ের করেছি।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....
© All rights reserved Samudrakantha © 2019
Site Customized By Shahi Kamran