1. editor.barta52@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. kamrancox@gmail.com : Amirul Islam Md Rashed : Amirul Islam Md Rashed

সাপ খেয়ে ফেসবুকে পোস্ট, দোষীদের খুঁজছে বন বিভাগ

  • Update Time : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৭ Time View

জুমঘরের কাছে আসা একটি বিষাক্ত শঙ্খিনী বা ডোরা কাল কিউটে সাপ পিটিয়ে হত্যা তারপর চামড়া ছিলে ঝাল-মশলা মাখিয়ে ফ্রাই করে খেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে এক যুবক। পোস্টে দেওয়া তথ্য অনুযায়ী এক মুসলমান যুবকসহ তারা তিনজন ছিলো বলেও জানা যায়। তাদের দেওয়া সেই ফেসবুক পোস্ট ছড়িয়ে পড়লে নজরে আসে বন বিভাগের। ফেসবুক আইডি ঘেটে এই ঘটনায় দোষী যুবকদের খুঁজছে বন বিভাগের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট।
শনিবার (৪ সেপ্টেম্বর) স্ট্যটাসটি বন বিভাগের নজরে আসে। বন কর্মকর্তারা ধারণা করছেন পার্বত্য চট্টগ্রামের গহীন পাহাড়ে কোথাও এই ঘটনাটি ঘটেছে। তবে ফেসবুক ধরে তাঁদের শনাক্ত করা কঠিন হবে না বলে মনে করেন বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কর্মকর্তারা। এদিকে এই ঘটনায় দোষীদের বিচার চেয়ে সামাজিক মাধ্যমে সরব দেখা গেছে প্রাণীপ্রেমিদের।
ফেসবুকে ছড়িয়ে পড়া একটি স্ক্রিনশটে দেখা যায়, সত্য রঞ্জন রাকিত (Satya Ranjan Rakhit) নামের একটি ফেসবুক আইডিতে সাপ পোড়ানো ও খাওয়ার কয়েকটি ছবি আপলোড করে তার বর্ণনাও দিয়েছেন তিনি। যেখানে তিনি লিখেন, “এই ভয়ঙ্কর সুন্দর নীরিহ প্রাণিটি জুমঘরে আমাদের বিছানার দিকে আসছিলো, সম্ভাবত ঘুম আসছিলো। কিন্তু, আমার বন্ধু Ruallinsang আর নাকীব মেরে দিলো। আমিও আর ফেলে দিয়ে অপচয় না করে ঝালঝাল ভূনা করার প্রস্তুতি নিলাম। জুমক্ষেত থেকে সবজি, মরিচ ও অন্যান্য জিনিস নিতে পাহাড়ে এসে দেখি নেটওয়ার্ক! আরে বাহ!”
পোস্টটির শেষ অংশে প্রাণীপ্রেমিদের উদ্দেশ্য করে তিনি লিখেন, “নীতিপুলিশের দল এই পোস্ট এড়িয়ে যান প্লিজ। জয় রাস্তা….”
এই বিষয়ে জানতে চাইলে বন অধিদফতরের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বাংলাভিশন ডিজিটালকে বলেন, তারা সাপ মেরে অপরাধ করেছে আবার সেটি রান্না করে খেয়ে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দিয়ে অপরাধের মাত্রা ছাড়িয়ে গেছে। এটা শুধু বন্যপ্রাণী সংক্রান্ত অপরাধই নয় একধরণের নৃশংসতাও। অবশ্যই এদের আইনের আওতায় আনতে হবে।
তিনি বলেন, আমরা ফেসবুক আইডি ধরে এদের চিহ্নিত করার চেষ্টা করছি। পরিচয় শনাক্ত হলেই মামলা করবো।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....
© All rights reserved Samudrakantha © 2019
Site Customized By Shahi Kamran