1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed

টানা ২য় বারের মত মেয়র হলেন নৌকার মাঝি মেয়র আলমগীর চৌধুরী

  • Update Time : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৬ Time View

ছালেম বিন নুর,চকরিয়া প্রতিনিধিঃ কক্সবাজারের চকরিয়া পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ শেষে নির্বাচনে টানা দ্বিতীয়বারের মত মেয়র হয়েছেন নৌকার প্রার্থী মেয়র আলমগীর চৌধুরী।

সোমবার (২০সেপ্টেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ এর ঘোষিত ফলাফলে বেসরকারীভাবে তাকে নির্বাচিত ঘোষণা করা হয়।

পৌরসভার ১৮টি কেন্দ্রের ফলাফলে বর্তমান মেয়র আলমগীর চৌধুরী নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২১৪৯০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী জিয়াবুল হক নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ৯৭৬২ ভোট। ভোটের ব্যবধান ছিলো ১১৭২৮ ভোট।

এদিকে তিনটি ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর পদে তৃতীয়বারের মত নির্বাচিত হয়েছেন রাশেদা বেগম, ফোরকান আরা বেগম ও আঞ্জুমান আরা বেগম। অপরদিকে ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন যথাক্রমে এম নুরুস শফি, সাইফুল ইসলাম হিমু, ইফতেখারুল ইসলাম হানিফ, জাফর আলম কালু, ফোরকানুল ইসলাম তিতু, আবদুস সালাম, নুরুল আমিন, মুজিবুর রহমান, বেলাল উদ্দিন।

সোমবার সকাল ৮টা থেকে শুরু হয় চকরিয়া পৌরসভার নির্বাচন। নির্বাচনে ইভিএম পদ্ধতিতে শতভাগ সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করে প্রশাসন। সকাল ৮টা থেকে ১৮টি কেন্দ্রের প্রত্যেকটিতে নারী-পুরুষ ভোটারের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। করোনার দীর্ঘদিন পর সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট হয়েছে বলে জানান ভোটাররা।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ‘কোন ধরণের সংঘাত-সংঘর্ষ বা রক্তপাত ছাড়াই পুরো পৌরসভার ১৮টি কেন্দ্রের ১৩৯টি বুথে ইভিএম পদ্ধতিতে শতভাগ সুষ্ঠু ভোট উৎসব অনুষ্ঠিত হয়েছে।’

নির্বাচনে মেয়র পদে চার প্রার্থী, তিনটি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১৪ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডের ৪৯ জন কাউন্সিলর প্রার্থীসহ সর্বমোট ৬৭জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....
© All rights reserved Samudrakantha © 2019
Site Customized By Shahi Kamran