1. editor.barta52@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. kamrancox@gmail.com : Amirul Islam Md Rashed : Amirul Islam Md Rashed

টেকনাফে ৪ ইউপি নির্বাচনে নৌকা জয় ১ স্বতন্ত্র ২ স্থগিত ১!

  • Update Time : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮০ Time View

শেখ রাসেল, টেকনাফ ::

প্রথম ধাপের ইউপি নির্বাচনে টেকনাফ উপজেলার ৪ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গতকাল সোমবার। বৃষ্টি দিরে দিরে হলেও ভোটকেন্দ্র গুলোতে পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতিই ছিল বেশি।ব্যালট ছিনতাই, জালভোটসহ কয়েকটি ‘বিচ্ছিন্ন ঘটনা’র মধ্য দিয়ে টেকনাফের ১নং হোয়াইক্যং ইউনিয়ন, ২নং হ্নীলা ইউনিয়ন , ৩নং টেকনাফ সদর ইউনিয়ন ও ৪নং সাবরাং ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে।

২০ সেপ্টেম্বর রাতে হ্নীলা, টেকনাফ সদর ও সাবরাংয়ের বেসরকারি ফলাফল প্রকাশ হয়েছে। উনচিপ্রাং ও লম্বাবিল দুইটি কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের কারণে ভোট গ্রহণ স্থগিত রয়েছে। এর ফলে হোয়াইক্যং ইউপির ফলাফল প্রকাশ করা হয়নি।

গতরাত সারে ১১ টার দিকে উপজেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত ফলাফল মতে, ২নং হ্নীলা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী ১০২৬৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আলী হোছাইন আনারস প্রতীক পেয়েছেন ৭২৭৩ ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৭৭১৫।

৩নং টেকনাফ সদরে স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান জিহাদ মোটর সাইকেল প্রতীকে ৯৪৬৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক চেয়ারম্যান শাহজাহান মিয়া (চশমা) ৭৯৫২ ভোট পেয়েছেন। আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক প্রার্থী আবু ছৈয়দ ১৮৬৭ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। টেকনাফ সদরে মোট ভোটার সংখ্যা ২৬৮১৭ জন।

৪নং সাবরাং ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী নুর হোসেন দ্বিতীয় বারের মতো আনারস প্রতীকে ১৪৭৪৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক প্রার্থী সোনা আলী ভোট পেয়েছেন ৯৮৭১। সাবরাংয়ে ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪৭৩৪।

১নং হোয়াইক্যং ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী (চশমা) ৯ কেন্দ্রে ভোট পেয়েছেন ৯৮২১। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক প্রার্থী আজিজুল হকের প্রাপ্ত ভোট ৭৪৩৮। হোয়াইক্যংয়ে মোট ভোটার সংখ্যা ১৯০৮৬। কাস্ট হয়েছে ১৯৫৫৫ ভোট।

হোয়াইক্যং ইউনিয়নে স্থগিত দুইটি কেন্দ্রে ৪৪২৫ ভোট রয়েছে। স্থগিত ভোটকেন্দ্র উনচিপ্রাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৪৯৩ ভোট এবং লম্বাবিল এমদাদিয়া মাদরাসা কেন্দ্রে ১৯৩২ ভোট। আওয়ামী লীগের প্রার্থী আজিজুল হকের চেয়ে অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী ৯টি কেন্দ্রের ফলাফলে ২৩৮৩ ভোটে এগিয়ে।

টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ বেদারুল ইসলাম বলেন, দু’য়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। সাবরাং সহ কয়েকটি কেন্দ্রে জাল ভোট শনাক্ত করা হয়েছিল। জাল ভোট গুলো বাতিল করা হয়েছে।

তিনি আরও বলেন, হ্নীলা, টেকনাফ সদর ও সাবরাং ইউনিয়নের বেসরকাররি ফলাফল প্রকাশ করা হয়েছে। হোয়াইক্যং ইউপির উনচিপ্রাং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লম্বাবিল এমদাদিয়া মাদরাসা কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। স্থগিত দুই কেন্দ্রের পুনরায় ভোট গ্রহণ হবে।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....
© All rights reserved Samudrakantha © 2019
Site Customized By Shahi Kamran