1. editor.barta52@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. kamrancox@gmail.com : Amirul Islam Md Rashed : Amirul Islam Md Rashed

প্রকাশিত মিথ্যা সংবাদ প্রসঙ্গে উখিয়ার “জাফর আলম চৌধুরীর” ব্যাখ্যা ও প্রতিবাদ

  • Update Time : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৩৪৪ Time View

গত ১১ অক্টোবর দৈনিক আজকের কক্সবাজার বার্তা ও মেহেদী পত্রিকায় “বিএনপি নেত্রীর স্বামী চান নৌকার মনোনয়ন” এবং দৈনিক সমুদ্রকন্ঠ পত্রিকার অনলাইন সংস্করণে “উখিয়ায় এক বিএনপি নেত্রীর স্বামী নৌকার মাঝি হতে মরিয়া” শিরোনামে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত সংবাদগুলো আমার দৃষ্টি গোচর হয়েছে। আসলে কথিত সংবাদগুলো মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।
মূলত: আসন্ন ইউপি নির্বাচনে রাজাপালং থেকে আমি দলীয় মনোনয়ন চাচ্ছি তখনি আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য এ ধরনের অপপ্রচার এবং প্রপাগাণ্ডা ছড়াচ্ছে আরেক মনোনয়ন প্রত্যাশী জাহাঙ্গীর কবির চৌধুরী। কিন্তু সে দুদকসহ বিভিন্ন মামলার আসামি হওয়ায় যেকোন সময় নির্বাচনে অযোগ্য ঘোষনা হতে পারে। সেই আতংকে আমার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে জাহাঙ্গীর।

বিশেষ করে আমাকে যেন নৌকা মার্কায় মনোনয়ন দেওয়া না হয় সে জন্য জাতীয় পার্টির সভাপতির ছেলে বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধূরী টাকার বিনিময়ে আমার বিরুদ্ধে বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বানোয়াট ছবিসহ মিথ্যা, ভুয়া, অবাঞ্চিত খবর প্রচার করে মানহানি করছে।

অথচ, আমি নিম্ন স্বাক্ষরকারী সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশ গ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা ও উখিয়া উপজেলার ৪ নং রাজাপালং ইউনিয়নের স্থায়ী বাসিন্দা। আমাকে যেন নৌকা মার্কায় মনোয়ন দেয়া না হয় সেই কু-মানসিকতায় জাতীয় পার্টি থেকে আসা বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর করিব চৌধূরী টাকার বিনিময়ে আমার বিরুদ্ধে বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা, ভুয়া, বানোয়াট ছবি দিয়ে অপপ্রচার চালাচ্ছে। এ নিয়ে আমার মানহানি হচ্ছে বিধায় ঢাকা মেট্রোপলিটনে সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করেছি।

সংবাদে আমার স্ত্রীর যে ছবি ব্যবহার করা হয়েছে তা ভিত্তিহীন। আমার স্ত্রী ছেনুয়ারা বেগম বাংলাদেশ যুব মহিলা লীগ উখিয়া উপজেলা শাখার ২০০৮ সাল থেকে অদ্যবধি আহবায়ক ও সভাপতির দায়িত্ব পালন করে আসছে। তাই সে কোন সময় বিএনপি’র রাজনীতি করেনি।

সংবাদে আমার শ্বশুরকে রাজাকার উল্লেখ করাটা চরম অন্যায় হয়েছে। তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। তিনি পাকিস্তান সরকারের রাজাকার হিসেবে চাকুরী করে নাই বিধায় তাকে রাজাকার উল্লেখ করা সত্য নয় সম্পূর্ণ মিথ্যা। যাহা কক্সবাজার,বান্দরবানের যুদ্ধকালীন কমান্ডার ক্যাপ্টেন আব্দুস সোবহান (অবঃ) তাহার লেখা মুক্তিযুদ্ধের নয় মাস বইয়ের ৩০ পৃষ্ঠায় মুক্তিযুদ্ধাদেরকে সার্বিক সাহায্য সহযোগিতা করেছেন মর্মে উল্লেখ রয়েছে।

আমার স্ত্রী ২০০৯ সালে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে আম মার্কা নিয়ে, হাঁস মার্কা নিয়ে শাহিন আক্তার, প্রজাপতি মার্কা নিয়ে খোরশিদা বেগম নির্বাচনে প্রতিযোগীতা করে শাহিন আক্তার প্রায় ২৮ হাজার ভোট নিয়ে নির্বাচিত হন। বিগত ২০১৪ সালে আমার স্ত্রী কলসি মার্কা ও খোরশিদা বেগম প্রজাপতি মার্কা নিয়ে নির্বাচনে প্রতিযোগীতা করে আমার স্ত্রী নির্বাচিত হয়। পরবর্তীতে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান মামলা জটিলতায় পদ হারালে তিন মাসের মাথায় আমার স্ত্রী ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে।

আমি ১৯৭১ সালে সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা তাই ১৯৯৬ সালে মুক্তিযোদ্ধাদের সরাসরি ভোটে মুক্তিযোদ্ধা সংসদের থানা কমান্ডার নির্বাচিত হই। ১৯৯৮ সালে মুক্তিযোদ্ধা যাচাই-বাচাই প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে প্রমাণিত হওয়ায় আমাকে লাল মুক্তিবার্তা নম্বর-০২১৩০৪০০১২, গ্যাজেট নম্বর-২৪৩ তালিকাভুক্ত করে সনদ প্রদান করে। বিগত ১৯৭০ সাল থেকে চাকুরী জীবন ব্যাতিত বাকী সময় আমি বাংলাদেশ ছাত্রলীগ ও বাংলাদেশ আওয়ামীলীগের একনিষ্ঠ কর্মী হিসেবে সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশ গ্রহণসহ আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করি। তাই আমাকে অবসরের পর উপজেলা আওয়ামী লীগের শূন্য পদে সদস্য হিসেবে কো-অপট করা হয়। আরও জানাই আমি কোনদিন কাউকে মুক্তিযোদ্ধা তৈরী করি নাই।

এছাড়া আমি আমার নামীয় বন্দোবস্তি জমিতে ১৯৯৮-১৯৯৯ সনে নামকরণসহ প্রথম কলেজ ঘর, আসবাবপত্র, প্রভাষক, অধ্যক্ষ বাছাই করে উখিয়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ প্রতিষ্ঠা করি। এতসব ত্যাগের পর আজ দলের সুসময়ে এসে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে ভিন্ন দল থেকে উড়ে এসে জুড়ে বসা সুবিধাবাদী অসাধু ব্যক্তি।
আমি ওইসব মিথ্যা সংবাদে কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ এবং কথিত বানোয়াট সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
……………….
প্রতিবাদকারী
……………….
জাফর আলম চৌধুরী
পিতা-মৃত-বদিয়র রহমান চৌধুরী
গ্রাম: ওয়ালাপালং, রাজাপালং, উখিয়া জেলা, কক্সবাজার।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....
© All rights reserved Samudrakantha © 2019
Site Customized By Shahi Kamran