1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed
সদ্য পাওয়া :
স্বামীর বিরুদ্ধে মামলা চালাতে রক্ত বিক্রি! দুদকের মামলা : ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ ১৭ ফেব্রুয়ারি বর্তমান চেয়ারম্যানরাই জেলা পরিষদের দায়িত্ব পালন করবেন ১৫ হাজার টাকার তাবিজে সারানো যাবে করোনা! সরকারের বিনামূল্যের ২ হাজার নতুন বই মিললো মহেশখালীর ভাঙারি দোকানে সাতকানিয়ায় মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত গ্রেপ্তার চট্টগ্রামের ঠিকানায় এনআইডি নেন মিয়ানমারের দুর্ধর্ষ ‘আরসা’ প্রধানের ভাই করোনার সংক্রমণ ঠেকাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও, আইনজীবীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা শাস্তি নয়, সতর্ক করতেই মার্কিন নিষেধাজ্ঞা: মার্কিন রাষ্ট্রদূত

রামু চৌমুহনীর “স্বাদ“ এর বিরুদ্ধে প্রতারনার অভিযোগ!

  • Update Time : রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ৮৫২ Time View
শাহী কামরান,চীফ রিপোর্টার সমুদ্রকণ্ঠ ::  কক্সবাজার জেলার রামু উপজেলার চৌমুহনী চত্বরে স্বাদের নাম দিয়ে ক্রেতাদের সাথে অভিনব কায়দায় প্রতারনার অভিযোগ পাওয়া গেছে। বাংলাদেশের জন্য ব্যাপক জনপ্রিয় স্বাদ একটি বিখ্যাত খাবারের ব্রান্ড । যে কেউ “স্বাদ“ সাইনবোর্ড দেখলেই স্বস্তিতে ফিরে এবং খেতে স্বাচ্ছন্দ্যবোধ করে। কিন্তু রামু চৌমুহনী স্বাদ নামীয় খাবারের দোকানে সাইনবোর্ড ও প্যাকেট “স্বাদ“ লিখা থাকলেও খাবার স্বাদের ফ্যাক্টরীর নয় বলে গোপনসূত্রে খবর পাওয়া গেছে।
সূত্রমতে, স্বাদের খাবারের মান হঠাৎ নিম্নমানের হওয়াই ভোক্তভোগীদের সন্দেহ জাগে। বিষয়টি খতিয়ে দেখতে বেশ কয়েকদিন স্বাদের খাবারের মান যাচাই করা হয়। স্বাদের নিজস্ব পরিবহনে তাদের নামীয় দোকানে চুক্তি মোতাবেক খাবার পৌছে দেওয়া হয়। কিন্তু দীর্ঘদিন ধরে স্বাদের নিজস্ব পরিবহনে তাদের কোন প্রকার সার্ভিস এবং খাবার দিচ্ছেনা। উক্ত স্বাদ নামীয় খাবারের দোকান স্বাদের নাম ভাঙ্গিয়ে  নিম্নমানের খাবার সংগ্রহ করে স্বাদের প্যাকেট জাত করে কাস্টমারের সাথে প্রতারনা করে আসছে প্রায় ৩মাস।
এছাড়াও রামু চৌমুহনী এলাকার বেশ কয়েকজন একই অভিযোগ দিয়েছেন উক্ত স্বাদ নামীয় দোকানের খাবারের ব্যাপারে। হঠাত তাদের খাবারের মান পরিবর্তন লক্ষ্যনীয়। উক্ত দোকানের বিরুদ্ধে রামু ইউএনও বরাবর অভিযোগও রয়েছে বলে জানা যায়।
সাধারন খাবার প্রিয় মানুষ ও স্বাদের  নিয়মিত ক্রেতারা জানান, এভাবে তারা একটি ব্রান্ডের নাম ভাঙ্গিয়ে নিম্ন মানের খাবার পরিবেশন করা আমাদের সাথে ধোঁকাবাজি।  এটার সুষ্ঠু বিচার এবং প্রতারনাকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা সহ জরিমানা করার জোর দাবি জানান অনেকে।
এ ব্যাপারে “স্বাদ“ এর কক্সবাজার ফ্যাক্টরী পরিচালক নাজিম উদ্দীনের কাছে তাদের খাবার সাপ্লাই এখনো বহাল আছে কি না জানতে চাইলে তিনি জানান, স্বাদ নামীয় প্রত্যেকটি দোকানের সাথে আমাদের চুক্তিভিত্তিক ব্যবসা। মূলত আমরা সকল প্রকার খাবার সাপ্লাই দেয়। বাহিরের কোন খাবার তারা পরিবেশন করতে ও রাখতে পারবেনা মর্মে  চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চৌমুহনী স্বাদের মালিক  অহিদুল ইসলাম এর সাথে স্বাদের চুক্তির মেয়াদ ৫বছর। তার মধ্যে ১ বছর ৩মাস মত তিনি ঠিকমত আমাদের পণ্য  এবং খাবার সরবরাহ করলেও দীর্ঘ ৩ থেকে ৪ মাস আমরা খাবার সরবরাহ বন্ধ রেখেছি। চুক্তির বাহিরে সে বিভিন্ন অনিয়ম করায় স্বাদ ফ্যাক্টরী পরিচালকদের পক্ষে  এমন সিদ্ধান্ত গৃহীত হয়। সে স্বাদের নাম ব্যবহার করে বর্তমানে নিম্নমানের খাবার সংগ্রহ করে আসতেছে যা দেশব্যাপী স্বাদ ব্রান্ডের মারাত্মক ক্ষতি হচ্ছে।  তার এসব অনিয়মের বিরুদ্ধে কক্সবাজার ভোক্তা অধিকার ও রামু উপজেলা ইউএনও বরাবর লিখিত অভিযোগ দেওয়া আছে।
অভিযুক্ত রামু স্বাদের মালিক অহিদুল ইসলাম মুঠোফোনে জানান, স্বাদের সাইনবোর্ড থাকলেও স্বাদের খাবার বিগত কয়েক মাস ধরে বিক্রয় করছেনা বলে স্বীকার করেছেন। তিনি উল্টো অভিযোগ তুলে বলেন, স্বাদের ফ্যাক্টরী বিভিন্ন অভিযোগের অজুহাত দিয়ে আমাকে খাবার সাপ্লাই দেওয়া বন্ধ করে দিয়েছে। আমার জামানতের টাকা এখনো তাদের কাছে রয়েছে। তারা চাইলে আমি এখনো তাদের পণ্য বিক্রী করতে ইচ্ছুক। স্বাদের নাম দিয়ে বাহিরের নিম্ন মানের খাবার পরিবেশন করে ক্রেতাদের সাথে তিনি প্রতারনা করছেন এমন প্রশ্নের কোন প্রতি উত্তর পাওয়া যায়নি।
এ ব্যাপারে কক্সবাজার ভোক্তা অধিকার কক্সবাজার জেলা সহকারী পরিচালক মো: ইমরান হোসাইন জানান, তাদের অনিয়মের ব্যাপারে কিছুটা জানি। একটি তদন্ত টিম করে শিঘ্রী তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা করা হবে নিশ্চিত করেন।
রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা মুঠোফোনে জানান, যদি ক্রেতার সাথে প্রতারনা করে থাকলে আমি শিঘ্রী স্বাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran