1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed

কক্সবাজারে অসামান্য অবদানে ১০ তরুণকে সম্মাননা

  • Update Time : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ৭৫ Time View

কক্সবাজারে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চট্টগ্রাম কসমোপলিটনের উদ্যোগে দেশের ১০ তরুণকে অসামান্য অবদান রাখায় সম্মাননা দেওয়া হয়েছে। শুক্রবার রাতে ইনানীর ‘রয়েল টিউলিপ সি পার্ল বিচ’ রিসোর্টে এ সম্মাননা দেওয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।
এ সময় তথ্যমন্ত্রী বলেন, ‘যে উন্নয়ন মানুষকে আত্মকেন্দ্রিক করে সে উন্নয়ন নয়, যে উন্নয়ন বস্তুগত উন্নয়নের মধ্যদিয়ে মানবিক মূল্যবোধের কল্যাণকামী রাষ্ট্র নির্মাণ করেই উন্নত বাংলাদেশ নির্মাণ করতে হবে, যা তরুণরাই পারবে।’
অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল, জেসিআইয়ের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিটসহ আরও অনেকে বক্তব্য দেন।
জেসিআই বাংলাদেশ প্রতি বছর ১০ জন করে ৪০ বছরের কম বয়সী তরুণকে সম্মাননা দিয়ে আসছে। প্রতি বছরের মতো এবারও বাংলাদেশ জেসিআই টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস (জেসিআই টয়োপ ২০২১) শিরোনামের এই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২০২১ সালের জেসিআই বাংলাদেশের জাতীয় কমিটির সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট।
এছাড়া অনুষ্ঠানে জেসিআই বাংলাদেশের জাতীয় কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের জাতীয় নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এরফান হক, জাতীয় নির্বাহী ভাইস প্রেসিডেন্ট লিসা জাহান, জাতীয় মহাসচিব রুমানা চৌধুরী, জাতীয় সহ-সভাপতি মাহমুদ-উন-নবী, বাংলাদেশ ডেভেলপমেন্ট কাউন্সিলের চেয়ারপারসন ব্যারিস্টার আকিফ মাহির, জাতীয় কমিটি চেয়ার মেহেদী হোসেন, জাতীয় প্রশিক্ষণ কমিশনার সৈয়দ মোসায়েব আলম, জাতীয় পরিচালক খাদিজা আক্তার ও কাজী ফাহাদ।
টয়োপ-২০২১ এ পুরস্কারপ্রাপ্তরা হলেন আইনি বিষয়ে অসামান্য অবদানের জন্য ব্যারিস্টার ইফতেখার জোনায়েদ, মানবিক নেতৃত্বের জন্য তাজদীন হাসান, অর্থনীতিবিদ হিসেবে ড. আশিকুর রহমান, প্রযুক্তিগত উন্নয়নে মনির হোসেন, উদ্যোক্তা অর্জনে জিয়া আশরাফ, ব্যবসায়িক সাফল্যে আসিফ জহির, একাডেমিক কৃতিত্বে প্রকৌশলী মেহেদী হাসান, ব্যক্তিগত কৃতিত্বে সাশীন মাসুদ হাসান, রাজনৈতিক বিষয়ে ব্যারিস্টার শেখ ফজলে নাঈম ও ব্যক্তিগত কৃতিত্বে অসামান্য অবদানের জন্য আল শাহরিয়ার আহমেদ।
সম্মানিতরা তাদের উদ্যোক্তা মনোভাব এবং নৈতিক নেতৃত্বের দুর্দান্ত উদাহরণ তৈরি করে আসছে। ব্যবসা, বৈজ্ঞানিক প্রচেষ্টা বা সমাজে তাদের কার্যক্ষেত্র যাই হোক না কেন, এই তরুণ সক্রিয় নাগরিকরা স্থানীয় এবং বিশ্বব্যাপী চ্যালেঞ্জগুলোকে সুযোগে পরিণত করে চলেছেন। জেসিআই বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো কক্সবাজারে অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি করেছে।
জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ নেতাদের একটি বিশ্বব্যাপী সংগঠন যারা নিজেদের এবং বিশ্বের ইতিবাচক পরিবর্তন তৈরি করতে নিবেদিত। জেসিআই এর ১০৫টি দেশে দেড় লাখেরও বেশি বেশি সক্রিয় সদস্য রয়েছে।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published.

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran