1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed
সদ্য পাওয়া :
স্বামীর বিরুদ্ধে মামলা চালাতে রক্ত বিক্রি! দুদকের মামলা : ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ ১৭ ফেব্রুয়ারি বর্তমান চেয়ারম্যানরাই জেলা পরিষদের দায়িত্ব পালন করবেন ১৫ হাজার টাকার তাবিজে সারানো যাবে করোনা! সরকারের বিনামূল্যের ২ হাজার নতুন বই মিললো মহেশখালীর ভাঙারি দোকানে সাতকানিয়ায় মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত গ্রেপ্তার চট্টগ্রামের ঠিকানায় এনআইডি নেন মিয়ানমারের দুর্ধর্ষ ‘আরসা’ প্রধানের ভাই করোনার সংক্রমণ ঠেকাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও, আইনজীবীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা শাস্তি নয়, সতর্ক করতেই মার্কিন নিষেধাজ্ঞা: মার্কিন রাষ্ট্রদূত

ঝিলংজায় অন্যের জমিতে অবৈধভাবে দালান নির্মাণের অভিযোগ!

  • Update Time : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
  • ১৪১ Time View

নিজস্ব প্রতিনিধিঃ
কক্সবাজার সদর ঝিলংজা কলেজ গেইট ৩নং ওয়ার্ড দক্ষিণ জানারঘোনার মৃত খলিলুর রহমানের পুত্র আব্দুস শুক্কুর গং
অবৈধভাবে ছৈয়দ উল্লাহর ক্রয়সূত্রে মালিকানাধীন জমিতে পেশী শক্তির জোরে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে।
এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার সদর মডেল থানা ও স্থানীয় ঝিলংজা চেয়ারম্যান বরাবরে অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী ছৈয়দ উল্লাহ। অভিযোগের প্রেক্ষিতে থানা কর্তৃপক্ষ নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বলে জানান।

অভিযোগে ঝিলংজা ৩ নং ওয়ার্ড দক্ষিণ জানার মৃত খলিলুর রহমানের পুত্র আব্দুস শুক্কুর, মোহাম্মদ সেলিমের পুত্র আব্দুল করিম,আব্দুল আজিজ ও আব্দুর রহিমকে বিবাদী করা হয়।

অভিযোগকারী ছৈয়দ উল্লাহ বলেন, নিম্ন তপশিল উক্ত জমির মালিক আব্দুর রহমান ছিলেন। তার নামে এম.আর.আর ৩৯৪ ও বি,এস ৪৭৭ নম্বর খতিয়ান বর্তমান আছে। তিনি তাহা তৎপুত্র শফিউল আলমকে ১৭/০২/১৯৯০ইং তারিখ ৫৭৭ নম্বর দানপত্র মূলে দান করেন।
শফিউল আলমের সাথে মো: সেলিমের ১৬/০৬/১৯৯০ইং তারিখ ১৭৮৫ নং এওয়াজ হয়। তিনি ২৭/০৭/২০০৭ইং তারিখ ৫৭২ নং কবলা মূলে .১০৫০ একর জমি অভিযোগকারী ছৈয়দ উল্লাহকে বিক্রয় করেন। ক্রেতা ছৈয়দ উল্লাহর নামে
সৃজিত বি,এস ৬৬৫৮নং খতিয়ানের ২৩১১৬ দাগের সুনির্দিষ্ট ভাবে দখলে আছেন। এবং উক্ত খতিয়ান বর্তমানে বহাল আছে।

একটি সূত্র জানায়, বর্ণিত ১ নং বিবাদী আবদুস শুক্কুরের পিতা মৃত খলিলুর রহমান উক্ত জমির জন্য বিজ্ঞ সিনিয়র সহকারী জজ কক্সবাজার আদালতে অপর ২০/০৬ নং মামলা দায়ের করেন।
উক্ত মামলায় অভিযোগকারী ছৈয়দ উল্লাহর পক্ষে রায়- ডিগ্রী প্রচারিত হয়। অভিযুক্ত আব্দুস শুকুর মামলার রায়- ডিগ্রীর বিরুদ্ধে বিজ্ঞ দায়রা জজ ২য় আদালত, কক্সবাজার অপর আপীল ০৬/২০১৩ইং মামলা দায়ের করে। উক্ত মামলায় কমিশন দাবি করলে তা খারিজ করেন আদালত।
তার বিরুদ্ধে অভিযুক্ত আব্দুস শুক্কুর মহামান্য হাইকোর্টে ২১৪৭/২০ নং রিভিশন করলে, বর্তমানে শুনানি পর্যায়ে আছে।

জানা যায়, অভিযুক্তরা মহামান্য হাইকোর্টে মামলা চলমান থাকার পরও আইন আদালতের রায়- ডিগ্রির প্রতি কোনরূপ তোয়াক্কা না করে,
অভিযোগকারী ছৈয়দ উল্লাহকে সন্ত্রাসী কায়দায় জানে মেরে ফেলার হুমকি ধমকি দিয়ে, নালিশী জমি পাওয়ার অজুহাতে জোরপূর্বক জমি দখল করে বহুতল ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে অভিযুক্ত আবদুল শুক্কুর গং।

এদিকে স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম বাহাদুর বলেন, বাদী ছৈয়দ উল্লাহ ও বিবাদী আব্দুস শুকুর আমার এলাকার বাসিন্দা। উভয়ের বিরোধের বিষয়টি স্থানীয়ভাবে নিষ্পত্তি করার জন্য অনেকবার বসেছি। কিন্তু আইন অমান্যকারী আব্দুস শুকুর গং অবৈধভাবে ছৈয়দ উল্লাহর জমিতে বহুতল ভবন নির্মাণ করে যাচ্ছেই। তিনি জানান বহুতল ভবন নির্মাণের জন্য তারা কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অনুমতি
নেইনি। প্রভাব খাটিয়ে অন্যের মালিকানাধীন জমিতে জবরদখল মূলে বহুতল ভবন নির্মাণ কাজ করছে।
ফলে তারা স্থানীয় প্রশাসন কেউ মানছে না।

ক্রয় কৃত জমি ফেরত পাওয়া ও অবৈধভাবে বহুতল ভবন নির্মাণ কাজ বন্ধের দাবি জানিয়ে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন ভুক্তভোগী ঝিলংজা ৩নং ওয়ার্ড জানারঘোনা এলাকার মৃত মোজাফফর আহমদের পুত্র ছৈয়দ উল্লাহ।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran