1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed

বিজয় র‌্যালি খালেদা জিয়া’র মুক্তির মিছিলে পরিণত

  • Update Time : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ৩৪ Time View

 

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজধানীতে র‌্যালি করেছে বিএনপি। রবিবার (১৯ ডিসেম্বর) দুপুর আড়াইটার পর রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কার্যালয়ের সামনে থেকে এই র্যা লি শুরু হয়। কাকরাইল, শান্তিনগর, মালিবাগ ইউটার্ন করে ফকিরাপুল মোড় ঘুরে আবার নয়াপল্টন কার্যালয়ে এসে শেষ হয়। এতে দলের হাজার হাজার নেতাকর্মী অংশ নেন।
সরেজমিনে দেখা গেছে, নেতাকর্মীরা বেগম খালেদা জিয়া’র মুক্তি ও বিদেশে নিয়ে সুচিকিৎসার দাবিতে বিভিন্ন স্লোগান দেন। প্ল্যাকার্ড ও বিভিন্ন রকম ফেস্টুন হাতে নিয়ে প্রিয় নেত্রীর মুক্তির দাবি জানিয়েছেন তাঁরা। অনেকে বেগম খালেদা জিয়া’র বক্তব্য সংবলিত বিভিন্ন রঙের গেঞ্জিও পরিধান করেছেন।
দুপুর সোয়া ২টায় কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে র‌্যালির আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর র্যা লির উদ্বোধন করেন। বিএনপি’র শোভাযাত্রার ব্যানারে লেখা হয়েছে, ‘প্রতিহিংসার বিচারে বন্দি গণতন্ত্র, স্বাধীনতা সার্বভৌমত্ব ও জনগণের আস্থার প্রতীক গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই’। এর পাশে লেখা হয়েছে, ‘মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় র‌্যালি’।
মিছিলটি বের হওয়ার পর মালিবাগ-মৌচাক, পল্টন-বিজয়নগর, কাকরাইল-নাইটেঙ্গল মোড়, মালিবাগ-রাজারবাগ এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায়। মূল সড়ক এবং অলিগলির সড়কেও যানজট ছড়িয়ে পড়েছে। এতে পথচারীরা ভোগান্তিতে পড়েন। অনেককে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।
শোভাযাত্রায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আহমদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভূঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের সাইফুল আলম নীরব, সুলতান সালাহউদ্দিন টুকু, মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, আব্দুল কাদির ভুইয়া জুয়েলসহ হাজার হাজার নেতাকর্মী উপস্থিত আছেন।
র‌্যালি ঘিরে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে কঠোর অবস্থানে ছিলো আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কার্যালয়ের আশেপাশে সাদা পোশাকে দায়িত্ব পালন করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসমাগম ঘটিয়ে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে জন্য সার্বিক প্রস্তুতিও রয়েছে। এছাড়া নয়াপল্টনের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও ডিবি পুলিশ মোতায়েন দেখা গেছে।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran