1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed

বাংলা চ্যানেল জয় করলেন চবির চার শিক্ষার্থী

  • Update Time : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ২১ Time View

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী হিসেবে প্রথমবারের মতো বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন চার শিক্ষার্থী। এদের মধ্যে তিনজন বর্তমান ও একজন সাবেক শিক্ষার্থী।
সোমবার (২০ ডিসেম্বর) টেকনাফ শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত ১৬.১ কিলোমিটার সাঁতার কেটে তারা বাংলা চ্যানেল পাড়ি দেন। সকাল ১০টা ৪৫ মিনিটে এই প্রতিযোগিতা শুরু হয়।
বাংলা চ্যানেলজয়ী চবির চার শিক্ষার্থী হলেন, ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সালাহ উদ্দিন, একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শফিউল হাসান, পালি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উজ্জ্বল চাকমা এবং পরিসংখ্যান বিভাগের ১৯৯২-৯৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ আজাদ।
এদের মধ্যে সালাহ উদ্দীনের সময় লাগে ৪ ঘণ্টা ৩০ মিনিট, উজ্জ্বল ৫ ঘণ্টা ২৫ মিনিট, আজাদ ৫ ঘণ্টা ৩৫ মিনিট ও শফিউল ৫ ঘণ্টা ৪৭ মিনিট সময় নেন।
জানা যায়, ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’ আয়োজিত ‘ফরচুন বাংলা চ্যানেল-২০২১’-এর ১৬তম আসরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোট ৮০ জন সাঁতারু অংশ নেন।
সাঁতার দলের সাথে থাকা বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান মিঠুন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সকাল ১০টা ৪৫ মিনিটে এ প্রতিযোগিতা শুরু হয়। এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তিনজন বর্তমান ও একজন সাবেক শিক্ষার্থী সফলভাবে বাংলা চ্যানেল পাড়ি দিতে সক্ষম হয়েছে।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran