1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed

কক্সবাজার উত্তর বনবিভাগের  অভিযানে  ৩২০ ঘনফুট  কাঠ সহ ২ গাড়ী জব্দ 

  • Update Time : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ১৭ Time View
নিজস্ব প্রতিনিধি:: কক্সবাজার উত্তর বনবিভাগের স্পেশাল টিমের পৃথক পৃথক  অভিযানে ৩২০ ঘনফুট  অবৈধ  কাঠসহ দুইটি  ডাম্পার ও মিনি পিক-আপ জব্দ করা হয়েছে ।
বনবিভাগ জানা যায়,  ১১  জানুয়ারি  ( মঙ্গলবার ) রাতে  কালিরছড়া বাজার এলাকায় অবৈধভাবে কাঠ পাচারের সময় ১২০ ,চকরিয়ার ফাঁসিয়াখালী থেকে ১০০ ঘনফুট আকাশমনি এবং ওই উপজেলার ডুলহাজারা থেকে ১০০  ঘনফুট চিরাইকাঠ উদ্ধার  করা হয়েছে । এসময়  এসব কাঠ বহনের দায়ে একটি ডাম্বার ও একটি পিক-আপ জব্দ করা হয়।
উদ্ধারকৃত কাঠসহ গাড়ী দুইটি ফাঁসিয়াখালী রেঞ্জ হেফাজতে রয়েছে।
উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে  স্পেশাল টিমের ওসি  ও শহর রেঞ্জ কর্মকর্তা একেএম  আতা এলাহী বলেন,গোপন সংবাদের ভিত্তিতে  একদল বনকর্মীদের সহযোগিতায় পৃথক পৃথক  অভিযান চালিয়ে  প্রায় ৩২০  ঘনফুট অবৈধ জ্বালানি, আকাশমনি এবং বিভিন্ন চিরাই  কাঠ    জব্দ করে রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে ।যার আনুমানিক বাজার  মূল্য ৩ লক্ষ টাকা।  কাঠ পাচার রোধে প্রাত্যহিক অভিযান অব্যাহত থাকবে।
কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার  বলেন,  বনবিভাগ বনভূমি জবরদখল, অবৈধ কাঠ পাচার এবং পাহাড় কাটার বিরুদ্ধে সজাগ ও সতর্ক রয়েছে। স্পেশাল টিম গতকাল পৃথক পৃথক  অভিযান পরিচালনা করে এসব কাঠ উদ্ধার করে।  এসবে জড়িতদের বিরুদ্ধে বন আইনে পৃথক পৃথক  মামলা দায়ের করা হয়েছে।সরকারি সম্পদ রক্ষার্থে  বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran