1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed

চট্টগ্রামের ঠিকানায় এনআইডি নেন মিয়ানমারের দুর্ধর্ষ ‘আরসা’ প্রধানের ভাই

  • Update Time : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
  • ৪২ Time View

চট্টগ্রাম নগরীর দেওয়ানবাজার এলাকার ঠিকানা ব্যবহার করে বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র বা এনআইডি নিয়েছেন মিয়ানমারে নিষিদ্ধ ঘোষিত সশস্ত্র সংগঠন আরসা প্রধান আতাউল্লাহ ওরফে আবু আম্মার জুনুনীর ‘ভাই’ শাহ আলী।
১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) এসআই মোহাম্মদ রুহুল আজমের করা মামলার এজাহারে বলা হয়েছে, চট্টগ্রাম শহরের কোতোয়ালী থানার দেওয়ানবাজার ওয়ার্ডের জয়নব কলোনির ঠিকানা ব্যবহার করে তিনি পরিচয়পত্র সংগ্রহ করেছেন।
রোববার (১৬ জানুয়ারি) ভোররাতে কক্সবাজারের উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ সংলগ্ন এলাকা থেকে অস্ত্র ও মাদকসহ শাহ আলীকে (৫৫) আটক করে এপিবিএন সদস্যরা।
শাহ আলীকে আটকের পর এপিবিএন সংশ্লিষ্টরা জানান, কুতুপালং ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ এলাকায় বড় ধরনের অপরাধ সংঘটনের জন্য কতিপয় সশস্ত্র দুর্বৃত্ত অবস্থানের খবরে এপিবিএন ড্রোনের সাহায্যে নজরদারি করে তাদের অবস্থান নিশ্চিত হয়। পরে অভিযান চালিয়ে চোখ বাঁধা অবস্থায় অপহৃত এক ব্যক্তিকে উদ্ধার এবং শাহ আলীকে আটক করে।
শাহ আলীর হেফাজত থেকে এ সময় দেশে তৈরি একটি বন্দুক, একটি বড় আকারের ছোরা ও এক হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় রোববার রাতে উখিয়া থানায় শাহ আলীসহ দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও তিনজনকে আসামি করে পৃথক তিনটি মামলা হয়েছে।
এর মধ্যে মোহাম্মদ সালেহ (২৮) নামের এক যুবক বাদী হয়ে অপহরণ ঘটনায় একটি এবং ১৪ এপিবিএন-এর এসআই মোহাম্মদ রুহুল আজম বাদী হয়ে অস্ত্র ও মাদক আইনে পৃথক অপর দুটি মামলা দায়ের করেন।
মামলার আসামিরা হলেন উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-১০ ব্লকের বাসিন্দা মৃত গোলাম মোহাম্মদের ছেলে শাহ আলী (৫৫) এবং একই ক্যাম্পের এ-১১ ব্লকের বাসিন্দা মৃত আবুল কালামের ছেলে মোহাম্মদ জোবাইর (২৫)।
সোমবার (১৭ জানুয়ারি) সকালে গ্রেপ্তার আসামিকে পুলিশ কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে বলে উখিয়া থানার ওসি আহমেদ সঞ্জুর মোরশেদ জানান।
জানা গেছে, মিয়ানমারে নিষিদ্ধ ঘোষিত সশস্ত্র সংগঠন আরসা প্রধান আতাউল্লাহর ‘ভাই’ শাহ আলীর কাছ থেকে উদ্ধার করা বাংলাদেশি জাতীয় পরিচয়পত্রে স্থায়ী ঠিকানা উল্লেখ করা হয়েছে চট্টগ্রাম শহরের কোতোয়ালী থানার দেওয়ানবাজারের জয়নব কলোনী। তার জাতীয় পরিচয়পত্র বা এনআইডি নম্বর হচ্ছে ১৯৭১১৫৯৪ ১২০০০০০১৮।
এপিবিএনের মামলার বরাতে উখিয়া থানার ওসি আহমেদ সঞ্জুর মোরশেদ জানান, শাহ আলী ২০১৯ সালে সন্ত্রাস বিরোধী আইনে ঢাকায় গ্রেপ্তার হয়েছিলেন। তার বিরুদ্ধে ঢাকা মহানগরীর হাজারীবাগ থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা রয়েছে। ওই মামলায় তিনি হাইকোর্ট থেকে জামিনে নেন।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published.

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran