1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed

মাদক ছাড়েন না হয় এলাকা ছাড়েন- জেলা পুলিশ সুপার 

  • Update Time : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ১৪০ Time View
শেখ রাসেল, টেকনাফ ::
পুলিশের প্রধান কাজ জনগনের জান মাল নিরাপত্তা রক্ষায় ভূমিকা পালন করা।
সমাজের একটা শ্রেণি ও অংশ বিশেষ  সিন্ডিকেট করে মাদক ও মানব পাচার করছে। কিশোর ও কম বয়সীদের লোভনীয় ফাঁদের মাধ্যমে মাদক পাচারে জরাচ্চে।  মাদক ও মানব পাচার দেশের ভাবমুর্তি নষ্ট হচ্ছে।  সেসব ব্যবসায়ীরা রাষ্ট্রীয় শক্তির চেয়ে বড়না। তাদের পিছনে যতই ক্ষমতাধর ব্যক্তি থাকনা কারও রেহাই নেই।  পাশাপাশি মাদক ও মানব পাচারে অর্থদাতাদের ও ছাড় নেই।  মাদক ও মানব পাচার প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পাশাপাশি সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। এজন্য স্থানীয় জনপ্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহীনিকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। মানব ও মাদক পাচারকারীদের অর্থলগ্নকারীদের ও কোন মতেই ছাড় দেওয়ায় হবে। তাদের ও আইনের আওতায় আনা হবে।পুলিশি সেবা পেতে লেনদেন বা হয়রানীর শিকার হচ্ছেন কি না তা সরাসরি জানার জন্যই ওপেন হাউজডের আয়োজন। টেকনাফ মডেল থানা পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম।
তিনি আরও বলেন মাদকবিরোধী, নারী নির্যাতন ও  আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি সর্বসাধারণকে ইতিবাচক ভূমিকা রাখার আহবান জানান।
পুলিশ জনগণের শত্রু নয়, বন্ধু। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করে সঠিক সেবা গ্রহণ করুন। যারা পুলিশকে ভুল তথ্য দিয়ে হয়রানি করবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থ নেওয়া হবে। পুলিশ জনগণের সেবক হয়ে সবসময় পাশে থেকে কাজ করছে এবং করবে। মাদকের সঙ্গে কোনো আপস নেই। মাদক বিক্রেতা ও সেবনকারীদের ব্যাপারে তথ্য দেওয়ার জন্য আহবান জানান তিনি।
সামাজিক আন্দোলন করে মাদক মুক্ত করতে হবে। এজন্য উঠান বৈঠক করতে হবে।
মাদক সংশ্লিদের বাড়ী চিহ্নিত করে সাইন বোর্ড টাঙ্গানো হোক।
টেকনাফ মডেল থানার আয়োজনে সর্বসাধারণের মতামত ও সমস্যা নিয়ে পুলিশের সঙ্গে ওপেন হাউজ-ডে অনুষ্ঠিত হয়েছে। শনিবার(১২মার্চ) বেলা ১১টায় মডেল থানা চত্বরে ওপেন হাউজ টেকনাফ মডেল থানার আয়োজনে সর্বসাধারণের মতামত ও সমস্যা নিয়ে পুলিশের সঙ্গে ওপেন হাউজ-ডে অনুষ্ঠিত হয়েছে।
 মডেল থানার অফিসার ইনচার্জ  মোঃ হাফিজুর রহমানের সভাপতিত্বে  প্রধান অতিথি জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম।, বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম,পৌরসভা মেয়র হাজী মোহাম্মদ ইসলাম,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার  (উখিয়া -টেকনাফ) সার্কেল শাকিল আহমদ,,উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত)  সভাপতি মাষ্টার জাকের হোছেন উপস্থিত ছিলেন সহ-সভাপতি জহির আহমদ,হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী,বাহাড় ছাড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন কোখন,
,পৌর আওয়ামীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী,  সাধারণ সম্পাদক মোঃ আলম বাহাদুর, সেক্টর ফোরামের সভাপতি সাইফ উদ্দিন খালেদ
 এ সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে মতামত তুলে ধরেন জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক ব্যক্তি, কমিউনিটি পুলিশিং নেতৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। ডে অনুষ্ঠিত হয়।
উম্মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন, কুলছুমা আকতার, হোয়াইক্যংয়ের আলমগীর চৌধুরী, হ্নীলা কমিউনিট পুলিশের সভাপতি রেজাউল করিম, সাংবাদিক মোঃ আশেক উল্লাহ ফারুকী, নুরুল হোছাইন,  নাছির উদ্দীন রাজ, সাইফ উদ্দীন মামুন, শেখ মোঃ রাসেল, বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাইফ উল্লাহ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি, পৌর কাউন্সিলর কহিনুর আকতার, হ্নীলা ইউপি মেম্বার মোঃ আলী, মহিলা মেম্বার নাচরিন পারভীন, সাবরাং ইউপি মেম্বার আবুল ফয়াজ,
সাইফুল ইসলাম, কমিউনিট পুলিশের উপজেলা সাধারন শম্পাদক নজরুল ইসলাম, নুরুল আমিন  প্রমুখ।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published.

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran