1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed

চাকরি ফিরে পেতে হাইকোর্টে দুদক কর্মকর্তা শরীফের রিট

  • Update Time : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ৪০ Time View

চাকরি ফিরে পেতে দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে চাকরিচ্যুত উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন হাইকোর্টে রিট আবেদন করেছেন।
রবিবার শরীফের পক্ষে আইনজীবী মিয়া মোহাম্মদ ইশতিয়াক রিট আবেদনটি করেছেন। রিট আবেদনের বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেন শরীফ উদ্দিন নিজেই।
শরীফ বলেন, দুদক থেকে আমাকে চাকরিচ্যুত করা হয়েছে, এই বিষয়ে আইনজীবীর মাধ্যমে চাকরি ফিরে পেতে আজ রিট আবেদিন করেছি। আমি আশা করি আদালত আমার প্রতি ন্যায় বিচার করবেন।
আইনজীবী মোহাম্মদ ইশতিয়াক ঢাকাটাইমসকে বলেন, ‘দুদক কর্মকর্তার চাকরি ফিরে পেতে রিট আবেদন করা হয়েছে। এই আবেদনটি শুনানির জন্য (১৪ মার্চ) আদালতে যাব। আদালত চাইলে বা গুরুত্ব বিবেচনায় কাল শুনানি হতে পারে।’
এদিকে শরীফ উদ্দিনকে অপসারণের বিষয়ে নিরপেক্ষ তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টের ১০ আইনজীবীর করা রিট আবেদনটি আদেশের জন্য চলতি মাসের ১৫ মার্চ ধার্য করে রেখেছিলেন হাইকোর্ট।
গত ১৬ ফেব্রুয়ারি দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর স্বাক্ষর করা এক প্রজ্ঞাপনে কমিশনের উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিনকে অপসারণের আদেশ জারি হয়।
দুদকের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, ‘দুর্নীতি দমন কমিশন (কর্মচারী) চাকরি বিধিমালা, ২০০৮- এর বিধি ৫৪ (২) তে প্রদত্ত ক্ষমতাবলে পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনকে চাকরি থেকে অপসারণ করা হলো।’
শরীফের চাকরিচ্যুতির পরের দিন অর্থাৎ ১৭ ফেব্রুয়ারি এই অপসারণকে অবৈধ দাবি করে তার সহকর্মীরা এই আদেশ প্রত্যাহার ও ৫৪(২) বিধি বাতিলের দাবিতে দুদক সচিবকে স্মারকলিপি দেন। পাশাপাশি দুদকের প্রধান কার্যালয়সহ দেশের বিভিন্ন জেলায় মানববন্ধনও করেন তারা।
গত ২৭ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশন চাকরি বিধিমালা-২০০৮ এর ৪৮ বিধি মোতাবেক অপসারণ আদেশ পুনর্নিরীক্ষণ করে চাকরিতে পুনর্বহাল করতে করে দুদক সচিবের মাধ্যমে কমিশনের চেয়ারম্যানের কাছে আবেদন করেন শরীফ উদ্দিন।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published.

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran