1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed

এবার সেন্ট মার্টিনে ‘সানি লিওন’!

  • Update Time : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ৮৬ Time View

 

কদিন আগেই একটি বিয়ের দাওয়াতে অংশ নিতে ঢাকায় এসেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সানি লিওন। সে অনুষ্ঠানে স্বামীসহ অংশ নিয়েছিলেন তিনি। এমনকি সেখানে ঐশির ‘দুষ্টু পোলাপাইন’ গানের সঙ্গে নেচেছিলেন এই তারকা। সেই বিয়ের অনুষ্ঠান শেষ করেই নিজস্ব বিমানে মুম্বাইয়ের উদ্দেশ্যে উড়াল দিয়েছিলেন তিনি। তবে এবার বাংলাদেশের নয়নাভিরাম দ্বীপ সেন্ট মার্টিনে ‘সানি লিওন’!
এমন শিরোনামে হয়তো চমকে যাচ্ছেন সবাই। ঢাকা ছাড়ার এক সপ্তাহ না পেরোতেই আবার সেন্ট মার্টিনে কেন এলেন সানি? আর কবেই বা এলেন? এমন প্রশ্ন জাগাটা অস্বাভাবিক নয়। তবে সত্যি সত্যি সানি লিওন রয়েছেন বঙ্গোপসাগরের উত্তর-পূর্বাংশে অবস্থিত ৮ বর্গকিলোমিটারের এই প্রবাল দ্বীপে। কিন্তু স্বশরীরে নেই এই অভিনেত্রী। মূল কথা হচ্ছে এই তারকা অভিনেত্রীর নামে একটি রিসোর্ট রয়েছে সেখানে। সেই রিসোর্টটির নাম ‘সানি কোরাল বিচ রিসোর্ট এবং সানি লিওন বিচ ক্যাফে’।
যারা এরমধ্যে সেন্ট মার্টিনে গিয়েছেন তাদের চোখ হয়তো এড়ায়নি সানি লিওনের নামের এই রিসোর্টটি। আর যারা ভবিষ্যতে যাবেন তাদের কাছেও কৌতুহলের কেন্দ্রে থাকবে এই রিসোর্ট। এটি আলীশান বা বিলাসবহুল না হলেও এর নামের কারণেই কাছে যেতে মন চাইবে সানির। মূলত পর্যটকদের বাড়তি মনোযোগ কাড়তেই এই নামে রিসোর্টটির নাম করণ করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা উসমান।
মহিউদ্দীন নামের একজন রিসোর্টটিতে ম্যানেজার হিসেবে দায়িত্বে রয়েছেন। রিসোর্টের নামকরন প্রসঙ্গে জানতে চাইলে তেমন কোনো উত্তর দিতে পারেননি তিনি। তবে জানালেন, এই নামের কারনে পর্যকদের বাড়তি আগ্রহের জায়গায় আছে রিসোর্টটি।
উল্লেখ্য, পৃথিবীর একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন। এটি বাংলাদেশের সর্ব দক্ষিণে বঙ্গোপসাগরের উত্তর-পূর্বাংশে অবস্থিত। কক্সবাজার জেলার টেকনাফ থেকে প্রায় ৯ কিলোমিটার দক্ষিণে এবং মায়ানমারের উপকূল হতে ৮ কিলোমিটার পশ্চিমে নাফ নদীর মোহনায় এর অবস্থান।
এই দ্বীপের আয়তন মাত্র ৮ বর্গকিলোমিটার। টেকনাফ থেকে জাহাজে করে সেন্টমার্টিন বাজারে পৌছানের পর অটো রিকশা কিংবা ভ্যান করে জলপরি রোড ধরে কিছু দূর আগালেই দেখা মিলবে এই ‘সানি লিওন’র।

 

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published.

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran