1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed

সমালোচনায় পড়ে ২ হাজার করে যাকাত দিলেন ঝিলংজার রশিদ

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ১০৭৬ Time View
(ফলোআপ)
নিজস্ব প্রতিনিধি:: ঝিলংজার খরুলিয়া ৮ নং ওয়ার্ডের মেম্বারের বিরুদ্ধে যাকাতের দেওয়া ৪ হাজার টাকা প্রদান করে ২হাজার টাকা করে জনপ্রতি কেড়ে নেওয়ার অভিযোগ উঠেছিল। অভিযোগ পর্বর্তী প্রতিবাদ আন্দোলন শুরু হয় বিভিন্ন সোস্যাল মিডিয়া ও সংবাদ মাধ্যমে। ভোক্তভোগীরা আজ বিকেলে উক্ত এলাকায় একটি ঝাড়ু মিছিলের আয়োজনও করেন। ভোক্তভোগীদের বক্তব্যের ভিডিও ও কিছু অডিও রেকর্ড প্রতিবেদকের হাতে রয়েছে।
নানাবিধ তোপের মুখে আজ ২৮ এপ্রিল(বৃহস্পতিবার) কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের ৮ ও ৯  নং ওয়ার্ড এমনকি পিএমখালী ইউনিয়নের তোতকখালী গ্রামে সহ মোট ৬শ জনকে রশিদ মেম্বার ফের ২ হাজার টাকা করে যাকাত দেন বলে জানা গেছে।
তোপের মুখে পড়ে আজকের যাকাত দেওয়ার বেশ কয়েকটি ভিডিও ও ছবি নিজের ফেসবুক প্রোফাইলে শেয়ার করেন ক্ষুধ নিজে। স্থানীয় কয়েকটি অনলাইন পোর্টাল ও মিডিয়া তা ফলাও করে প্রচার করেছে। তিনি সেখানে তার বিরুদ্ধে অপপ্রচার ও প্রতিদ্বন্দ্বীর সাজানো নাটক বলে দাবি করেছেন।
অথচ গত ২৬ এপ্রিল ৪ হাজার টাকা ২শ জনকে যাকাত দেওয়ার সময় কোন ভিডিও বা ছবি তুলতে দেননি মেম্বার রশিদ ও সংশ্লিষ্টরা। সংবাদের বক্তব্য নিতে গিয়ে মেম্বার আব্দু রশিদ কে ছবি বা ভিডিও কেনো করেননি জিজ্ঞেস করলে তিনি এটি গোপন দান কার্যক্রম বলে আখ্যা দেন। কিন্তু সমালোচনায় পড়ে ঠিকই তিনি গোপন দান প্রকাশ্যে নিয়ে এলেন আজ। ২ হাজার টাকা করেই জনপ্রতি যাকাত দিয়েছেন তিনি তা প্রমান করতে আজ এমনটাই করছেন বলে দাবি সুশীল সমাজের।
নাম জানাতে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, রশিদ মেম্বার একজন দানবীর মানুষ। তিনি বিভিন্ন সুযোগ সুবিধা পেলে জনগনের জন্য কিছু করার চেষ্টা করেন। জনগন যে ২ হাজার টাকা করে পেলো তা যদি তিনি না আনতেন তখন কি করতেন বলে ভোক্তভোগীদের উল্টো প্রশ্ন ছুড়েন।
ভোক্তভোগীরা উক্ত ঘটনার এখনো সুষ্ঠু তদন্তপূর্বক দোষীদের আইনের আওতায় আনতে জোর দাবি জানিয়েছেন। এবং অসহায় হত দরিদ্রদের হক দুই হাজার টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করতে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন।
উক্ত বিষয় নিয়ে এখনো এলাকায় টানটান উত্তেজনা রয়েছে। যে কোন সময় একটি দূর্ঘটনা ঘটতে পারে বলে শঙ্কা করেছেন স্থানীয়রা। সোস্যাল মিডিয়া ও স্থানীয়দের মারফত জানতে পারলাম, বিষয়টি এখন পাড়া ও গুষ্টি কেন্দ্রিক হয়ে পড়েছে। এমনকি বিষয়টি জড়িয়ে রাজনীতি ঢুকে পড়েছে। যে কোন মুহূর্তে একটি অপ্রিতিকর ঘটনা ঘটতে পারে বলে ধারনা করা হচ্ছে।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published.

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran