1. samudrakantha@gmail.com : সম্পাদক : সম্পাদক ও প্রকাশক
  2. aimrashed20@gmail.com : Amirul Islam Rashed : Amirul Islam Rashed

জলদস্যু ‘আজিজ’ বাহিনীর প্রধানসহ ৮ জন র‌্যাবের জালে ধরা

  • Update Time : শনিবার, ১৪ মে, ২০২২
  • ২৮ Time View

চট্টগ্রামের বাঁশখালী, পেকুয়া ও কুতুবদিয়ায় অভিযান চালিয়ে জলদস্যূ ‘আজিজ’ বাহিনীর প্রধান আজিজসহ ৮ ডাকাতকে আটক করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে ৩টি ওয়ান শুটার গান, ১টি দুই নলা বন্দুক, ৩টি এক নলা বন্দুক, ১১ রাউন্ড গুলি এবং ৫টি দেশিয় ধাড়ালো ছুরা উদ্ধার করা হয়।
শুক্রবার (১৩ মে) থেকে শনিবার (১৪ মে) পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটকরা হলেন— মো. আজিজুল হক (৪৬), মো. কালু প্রকাশ অরফে গুরা কালু (৪০), সাহাব উদ্দিন (৪৭), নুরুল বশর (৩২), শহিদুল ইসলাম (২৮), নেজাম উদ্দিন (২৯), ছলিম উল্লাহ বাবুল (৫৫) ও জিয়াবুল হক জিকু (৫০)।
র‌্যাব জানায়, চট্টগ্রাম ও কক্সবাজারের উপকূলীয় অঞ্চলের আজিজ বাহিনীর সদস্যরা কিছুদিন গা ঢাকা দিয়ে থাকার পর আবার সক্রিয় হয়ে ওঠে। বিভিন্ন সময় উপকূলের বসবাসকারী সাধারণ লবনচাষী ও সাগরে জেলেদের উপর অত্যাচার, চাঁদাবাজি এবং অপহরণের কাজ পরিচালনা করে আজিজ বাহিনীর সদস্যরা। পরবর্তীতে উপকূলীয় সাধারণ মানুষের নানান অভিযোগের ভিত্তিতে টানা ৪৮ ঘণ্টা অভিযান চালিয়ে আজিজ বাহিনীর প্রধানসহ ৮ জনকে আটক করে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে প্লাস্টিকের বস্তার ভেতরে থাকা ৩টি ওয়ান শুটারগান, ১টি দুইনলা বন্দুক, ৩টি একনলা বন্দুক, ১১ রাউন্ড গুলি এবং ৫টি দেশিয় ধাড়ালো ছুরা উদ্ধার করা হয়। এছাড়া ১টি ট্রলারসহ জেলেদের ২টা জাল জব্দ করা হয়।
র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এমএ ইউসুফ বলেন, জলদূস্য ডাকাত দলের মধ্যে গুরা কালুর বিরুদ্ধে ১০টি, আজিজের বিরুদ্ধে ৩টি এবং সাহাব উদ্দিনের বিরুদ্ধে ৬টি মামলা রয়েছে। আজিজ ডাকাত, গুরা কালু এবং সাহাব তিনজন মিলে তিনটি দল পরিচালনা করতো। তারা দীর্ঘদিন যাবৎ চট্টগ্রামের বাঁশখালীসহ কক্সবাজার জেলার পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী থানা এলাকাসহ সাগর পথে বিভিন্ন চ্যানেলে ডাকাতি করে আসছে। আটকের পর ডাকাত দলের সদস্যদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Share on your Facebook

Leave a Reply

Your email address will not be published.

More News .....

© All rights reserved Samudrakantha © 2019

Site Customized By Shahi Kamran